শোবিজ

জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন অভিনেত্রী নার্গিস আক্তার

নিজস্ব প্রতিবেদক: কার না মনে আছে বাংলা ছায়াছবি ‘ভাই আমার ভাই’র কথা। ৮০’র দশকে মুক্তি পাওয়া ছবিটি যেমন দর্শকপ্রিয়তা পেয়েছিলো তেমনি এর গানগুলোও ছিলো শ্রুতিমধুর। স্রোতারা যে গান গুনগুন করে গাইত মনের অজান্তে। শুধু ভাই আমার কেন- ঝড়ের পাখি, রামের সুমতি, আবার তোরা মানুষ হ, চম্পা চামেলী, রাজ কুমারী চন্দ্রবান এ রকম অসংখ্য জনপ্রিয় ছবির নায়িকা নার্গিস আক্তার।

২০১৯ সালের শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার ওঠেছে এব সময়ের সাড়া জাগানো এ নায়িকার হাতে।  মাসুদ পথিক পরিচালিত ‘মায়া দ্য লস্ট মাদার’ ছবির জন্য তিনি শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রের (নারী) এ পুরস্কার পান।

এ প্রসঙ্গে শেয়ার বিজেকে তিনি বলেন, বহুদিন পরে হলে এ স্বীকৃতি এসেছে। হয়ত আরও আগেই এটা পাওয়ার কথা ছিল। যে কোন কারণে হোন তা হয়নি। অবশেষে এ পুরস্কার পাচ্ছি জেনে ভালো লাগছে। আসলে ভালো কাজের স্বীকৃতি যে কোন শিল্পীই আশা করে। এ পুরস্কার আমার কাজের গতি আর বাড়িয়ে দেবে। সবার কাছে দোয়া চাইছি যেন আগামীতে আরও ভালো ভালো কাজ করতে পারি। ভালো গল্প, ভালো নির্মাতা, কিংবা ভালো চরিত্র না পাওয়া সেই সঙ্গে পরিবেশের কারণে এখন দূরে সরে আছেন এ জগৎ থেকে। কাজ করেন খুব বেছে বেছে।

তিনি বলেন, চলচ্চিত্রের সেই সোনালী দিন আর নেই। নেই ভালো গল্প, ভালো পরিচালক, কমে গেছে ছবির বাজেট, আর যোগ্য লোকের বড়ই অভাব। তা ছাড়া এখন বেশিরভাগ গল্প নায়ক নায়িকা নির্ভর। ফলে আমাদের কাজের সুযোগ কমে গেছে। সেই জন্য অনেক অফার ফিরিয়ে দিতে হয়। আপনি রুপালী জগতের মানুষ। এক সময় নিয়মিত এখানে কাজ করতেন। সেইসব দিন মিস করেন না? একটু সময় নিলেন নার্গিস আক্তার। বললেন, মিস তো অবশ্যই করি। এখনও ভালো কাজের অপেক্ষায় থাকি।

আপনার বোনও (আনোয়ারা) স্বনাম ধন্য অভিনেত্রী। তার হাত ধরেই কি চলচ্চিত্রে এসেছিলেন? হেসে উত্তর দিলেন নার্গিস আক্তার, আসলে ব্যাপারটি তা নয়। তবে অনেকেই এটা ভাবেন। আতাউর ভাই (খান আতাউর রহমান) আপার সিডিউল নিতে আমাদের বাসায় এসেছিলেন। সে দিনই উনি প্রথম আমাকে দেখেন। আমি তখন সেভেন কি এইটে পড়ি।

আতাউর ভাই আমাকে তার ছবির জন্য পছন্দ করলেন। কিন্তু বেঁকে বসলেন বাবা। তিনি তখনি আমায় অভিনয়ে দিতে রাজি নয়। পরে আতাউর ভাইয়ের অনুরোধেই অভিনয়ে আসা। সে ছবিটি ছিলো ঝড়ের পাখি। সে সময় তুমুল জনপ্রিয়তা পেয়েছিলো ছবিটি। তারপর এক এক করে নোলক, রাজকুমারী চন্দ্রবান, মনের মানুষ, আবার তোরা মানুষ হ, ভাই আমার ভাই এমন সব ছবিতে অভিনয় করে ফেললাম। ঝড়ের পাখি আমার পরিচিতি এনে দেয়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..