প্রিন্ট করুন প্রিন্ট করুন

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান হলেন ৭ জন

নিজস্ব প্রতিবেদক: একজন সিনিয়র কো-চেয়ারম্যানসহ সাতজন কো-চেয়ারম্যান নিয়োগ দিয়েছেন জাতীয় পার্টির নবনির্বাচিত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। গতকাল জাতীয় পার্টির চেয়ারম্যানের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভরায় স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের পার্টির নবম জাতীয় কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী, পার্টিতে সিনিয়র কো-চেয়ারম্যানসহ সাতজন কো-চেয়ারম্যানের নাম ঘোষণা করেছেন। জাতীয় পার্টির গঠনতন্ত্রের ধারা ২০-এর উপধারা ১/(১)ক এবং ২/খ মোতাবেক এই নিয়োগ প্রদান করা হয়েছে, যা অবিলম্বে কার্যকর হবে।

সিনিয়র কো-চেয়ারম্যান পদে ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এবং কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, জিয়া উদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা, মো. মুজিবুল হক চুন্নু ও অ্যাডভোকেট সালমা ইসলাম।

উল্লেখ্য, গত শনিবার (২৮ ডিসেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে জাতীয় পার্টির (জাপা) নবম সম্মেলনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন জিএম কাদের। নতুন সৃষ্টি করা প্রধান পৃষ্ঠপোষক পদে রওশন এরশাদকে নির্বাচিত করা হয়। এরপর জাতীয় পার্টির মহাসচিব হিসেবে মসিউর রহমান রাঙ্গাকে নির্বাচন করেন দলের চেয়ারম্যান জিএম কাদের। কো-চেয়ারম্যান ছাড়াও আট বিভাগের জন্য আটজন অতিরিক্ত মহাসচিব নির্বাচন করবে দলটি।