সারা বাংলা

জামালগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ছাত্রীর বহিষ্কারাদেশ প্রত্যাহার

প্রতিনিধি, জয়পুরহাট: টিফিনের সময় বিদ্যালয়ের বাইরে গিয়ে ক্লাসে বিলম্বে উপস্থিত হওয়ায় জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার জামালগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির এক ছাত্রীকে বহিষ্কার করে কর্তৃপক্ষ। এ নিয়ে গত ৭ সেপ্টেম্বর দৈনিক শেয়ার বিজ পত্রিকায় ‘১০ মিনিট পর ক্লাসে ফেরায় শিক্ষার্থীকে ছাড়পত্র!’ শিরোনামে সংবাদ প্রকাশের পর ওই শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহার করে বিদ্যালয় কর্তৃপক্ষ।
উপজেলার জামালগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী ময়না আকতার গত বুধবার টিফিনের সময় বিদ্যালয়ের বাইরে যায়। টিফিন শেষে ক্লাস শুরুর ১০ মিনিট পর ময়না স্কুলে আসে। এমন অপরাধে বিদ্যালয় কর্তৃপক্ষ মেয়েটিকে স্কুল থেকে বহিষ্কার করে। এ নিয়ে গত ৭ সেপ্টেম্বর দৈনিক শেয়ার বিজ পত্রিকায় প্রতিবেদন প্রকাশের পর টনক নড়ে জেলা শিক্ষা বিভাগের। বিদ্যালয় কর্তৃপক্ষ বাধ্য হয়ে গত সোমবার সকালে বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নেয়। একই সঙ্গে ওই শিক্ষার্থীকে বহিষ্কার করায় প্রধান শিক্ষককেও কারণ দর্শানোর নোটিস করে জেলা শিক্ষা বিভাগ।
জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ইব্রাহিম খলিলুল্লাহ জানান, এরই মধ্যে ওই স্কুলের প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিস করা হয়েছে। তদন্ত করেই ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ..