স্পোর্টস

জামিন পেলেন লঙ্কান টেস্ট অধিনায়ক

ক্রীড়া ডেস্ক: অনেকদিন ধরেই শ্রীলঙ্কার ক্রিকেট শৃঙ্খলা ভঙ্গজনিত সমস্যায় ভুগছে। সে তালিকায় গতকাল নাম লিখিয়েছেন দলটির টেস্ট অধিনায়ক দিমুখ করুনারত্নে। মাতাল হয়ে গাড়ি চালিয়ে দুর্ঘটনায় একজনকে আহত করেছেন এ বাঁহাতি ওপেনার। এ ঘটনার পর কলম্বো পুলিশ তাকে গ্রেফতার করলেও অল্প সময়ের মধ্যে আদালত থেকে জামিনে মুক্তি পেয়ে যান। তবে আগামী সপ্তাহে আদালতে উপস্থিত হতে হবে এ ক্রিকেটারের। জরিমানা কববে বা বড় শাস্তির মুখে পড়তে পারেন তিনি। আদালতের রায়ের পর তার ব্যাপারে সিদ্ধান্ত নেবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।
এর আগে গতকাল স্থানীয় সময় ভোরে বোরেলা এলাকায় নিজের গাড়িতে করে যাচ্ছিলেন করুনারত্নে। কিনসে রোডে চলার পথে একপর্যায়ে একটি তিন চাকাবিশিষ্ট অটোরিকশাকে ধাক্কা দেয় তার গাড়ি। করুনারত্নে অক্ষত থাকলেও অন্য গাড়ির ড্রাইভার বেশ গুরুতর আহত হন। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। আর করুনারত্নের জায়গা হয় পুলিশ কাস্টডিতে।
গাড়ি চালানোর সময় মদ্যপ অবস্থায় ছিলেন করুনারত্নে। ব্যাপারটি নিজেই স্বীকার করেছেন। পরে অবশ্য আদালতের মাধ্যমে জামিনে মুক্তি পান এ বাঁহাতি।
গত ফেব্রুয়ারিতে করুনারত্নের হাত ধরেই এশিয়ার প্রথম দল হিসেবে দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ জিতেছে শ্রীলঙ্কা। গুঞ্জন চলছে, ইংল্যান্ডে তার নেতৃত্বেই বিশ্বকাপে লড়বে শ্রীলঙ্কা। কিন্তু গতকালের ঘটনায় নিশ্চয়ই ব্যাপারটি অন্যদিকে মোড় নেবে। যদিও এখনও কোনো কিছুই জানায়নি এসএলসি।
এখন পর্যন্ত শ্রীলঙ্কার হয়ে ৬০টি টেস্ট ৪,০৭৪ ও ১৭টি ওয়ানডেতে ১৯০ রান করেছেন করুনারত্নে। তবে চলতি বছর দক্ষিণ আফ্রিকা সফরের পর থেকে এ ক্রিকেটার আসেন আলোচনায়। গতকাল অবশ্য ভিন্নভাবে এ বাঁহাতি হয়েছেন সংবাদমাধ্যমের শিরোনাম। যা কারও কাম্য নয়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..