খবর

জাসদের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত

নিজস্ব প্রতিবেদক: নানা কর্মসূচির মধ্য দিয়ে গতকাল বৃহস্পতিবার জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত হয়। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে দলীয় সভাপতি হাসানুল হক ইনুর সভাপতিত্বে আলোচনা সভা ও পুনর্মিলনী অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য শিরীন আখতার, কার্যকরী সভাপতি অ্যাড. রবিউল আলম, স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন, মীর হোসাইন আখতার, নুরুল আখতার, নাদের চৌধুরী প্রমুখ।

আলোচনা সভা ও পুনর্মিলনীতে উপস্থিত ছিলেনÑবাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক সংসদ সদস্য মোহাম্মদ নাসিম, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য ফজলে হোসেন খান বাদশা, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. এমএ করিম, দৈনিক সমকালের ব্যবস্থাপনা সম্পাদক আবু সাঈদ খান, সাবেক সচিব আবু আলম শহীদ খান, সাবেক সচিব হাবিবুল্লাহ মজুমদার, নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) আবদুর রশিদ প্রমুখ।

সভাপতির বক্তব্যে হাসানুল হক ইনু বলেন, জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ-অশান্তির রাজনীতিকে দমন-মোকাবিলা-কোণঠাসা করে শান্তি-স্থিতিশীলতা-উন্নয়ন-অগ্রগতি-সমৃদ্ধির পথে এগিয়ে বাংলাদেশ আজ রাজনীতির এক নতুন পর্বে উপনীত হয়েছে। তিনি বলেন, নতুন পর্বে রাজনীতির চ্যালেঞ্জ হচ্ছে দুর্নীতি দমন করা, সুশাসন ও আইনের শাসন প্রতিষ্ঠা করা।

তিনি বলেন, শেখ হাসিনার শুদ্ধি অভিযান শুধু প্রধানমন্ত্রী শেখ হাসিনার একার অভিযান না, শুদ্ধি অভিযান সব দেশপ্রেমিক-গণতান্ত্রিক শক্তি-ব্যক্তি-মহলের জাতীয় কর্তব্য।

তিনি তার ভাষণের শুরুতেই জাসদের প্রতিষ্ঠাতা পুরুষ-নারী, শহীদ ও প্রয়াত নেতাকর্মীদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

সর্বশেষ..