Print Date & Time : 28 June 2022 Tuesday 11:39 pm

জীবনমান সহজে প্রযুক্তিপণ্য

জীবনকে গতিশীল করতে ও দৈনন্দিন চাহিদা মেটাতে কিছু দরকারি প্রযুক্তিপণ্য নিয়ে আজকের আয়োজন

টেলকো-টেক ডেস্ক:

বহনযোগ্য ব্যাটারি

স্মার্টফোন ছাড়া জীবন একধরনের অচলই বলা চলে। যোগাযোগ থেকে অনেক কাজ ফোনে সেরে নেওয়া যায়। অধিক ব্যবহারের কারণে এসব ফোনের চার্জ ব্যয় হয় বেশি, ঘন ঘন চার্জ দিতে হয়, যা ব্যবহারকারীর কাছে বিরক্তির কারণ হতে পারে। তাই এ সমস্যা থেকে মুক্তি পেতে সঙ্গে রাখতে পারেন বহনযোগ্য ব্যাটারি। দামে খুব বেশি না হলেও দরকারের সময় কাজে দেয় বহনযোগ্য ব্যাটারি।

 

তারহীন চার্জার

এটা আসলে সম্পূর্ণ তারহীন চার্জার নয়। এখানে একটি চার্জার প্যাড থাকে, যার ওপর নির্দেশিকা অনুযায়ী ফোন রাখলে চার্জ হয়। বাজারে প্রচলিত চার্জারের চেয়ে অনেক সহজে এ থেকে চার্জ দেওয়া যায়। সেক্ষেত্রে দেখে নিতে হবে আপনার ফোনটি তারহীন চার্জারের স্ট্যান্ডার্ড অনুযায়ী কিনা। এটি কিউআই সক্ষম ফোনগুলোর ক্ষেত্রে অধিক নির্ভরযোগ্য।

 

চাবির রিংয়ের সঙ্গে চার্জার

নোম্যাড কি বা চাবির রিং সংযুক্ত চার্জার ফোনের চার্জ নিয়ে ঝামেলা থেকে মুক্তি দেবে। এটা অবশ্য অন্যগুলোর চেয়ে সম্পূর্ণ আলাদা। ইউএসবি পোর্টের মতো একটি চাবির রিংয়ের সঙ্গে চার্জারটি সংযুক্ত করা, যা পকেটেও বহন করা যায়।

 

মাল্টিটুল

একটি ভালো মাল্টিটুল অনেক সমস্যা থেকে রক্ষা করে। একই সঙ্গে মাল্টিটুলের মাধ্যমে অনেক কাজ একসঙ্গে করা যায়, এটাও বড় সুবিধা। যেমন বাড়ির কোনো বৈদ্যুতিক সমস্যার সমাধানে প্রয়োজন হয় প্লাস। সঙ্গে ছুরি কাঁচিসহ বহু সরঞ্জাম। কাজেই মাল্টিটুল ব্যবহারকারীর কাজের ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করে।