টেলকো টেক

জেনেক্স ইনফোসিসের বেসিস জাতীয় আইসিটি অ্যাওয়ার্ড অর্জন

সরকারি সেবা, কর্মকর্তাদের তথ্য, নানা সামাজিক সমস্যার প্রতিকারসহ পর্যটন ও জেলা-সম্পর্কিত বিষয়ে সেবা দিতে ৩৩৩ হেল্পলাইনের জন্য জাতীয় আইসিটি অ্যাওয়ার্ড পেয়েছে খ্যাতনামা প্রযুক্তি প্রতিষ্ঠান জেনেক্স ইনফোসিস। ‘আইসিটি অ্যাওয়ার্ড ২০১৯’-এর ‘ইনক্লুশন অ্যান্ড কমিউনিটি সার্ভিসেস’ ক্যাটেগরিতে জেনেক্স এ পুরস্কার অর্জন করেছে।

বাংলাদেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি ব্যবসা প্রতিষ্ঠানগুলোর সংগঠন বেসিস সম্প্রতি একটি অনুষ্ঠানে এ পুরস্কার তুলে দেয়।

বাংলাদেশ সরকারের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের আওতায় ও টেলিকম অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের সহায়তায় ২০১৮ সালের ১২ এপ্রিল ৩৩৩ হেল্পলাইনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর আইসিটি-বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। ‘সরকারি তথ্য ও সেবা সব সময়’ সেøাগান নিয়ে চালু করা হয় এ হেল্পলাইনটি। ৩৩৩ হেল্পলাইনের সঙ্গে যুক্ত করা হয়েছে ৩৫ হাজারের বেশি সরকারি ওয়েবসাইট ও অভিযোগ ব্যবস্থাপনা সফটওয়্যার।

জেনেক্স ইনফোসিসের প্রতিষ্ঠাতা আদনান ইমাম ও প্রিন্স মজুমদার বলেন, ৩৩৩ প্রকল্প মানুষের জীবনে যে পরিবর্তন এনেছে, তাতে আমরা এ কাজে দারুণভাবে অনুপ্রাণিত। এ ধরনের প্রকল্প পরিচালনা করার ক্ষেত্রে আমাদের উপর আস্থা রাখার জন্য

আমরা এটুআই এবং তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়কে ধন্যবাদ।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ এমপি, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসাইন এমপি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ..