প্রিন্ট করুন প্রিন্ট করুন

জেলা পরিষদ নির্বাচন: নীলফামারীতে চেয়ারম্যান পদে দুজনের মনোনয়নপত্র দাখিল

নীলফামারী প্রতিনিধি: জেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বৃহস্পতিবার নীলফামারীতে চেয়ারম্যান পদে দুজন মনোনয়নপত্র দাখিল করেছেন। সে সঙ্গে সংরক্ষিতসহ ৯৭ সদস্য প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

নীলফামারী জেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা জিলহাজ উদ্দিন জানান, প্রার্থীরা বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক জাকীর হোসেনের কাছে মনোনয়নপত্র দাখিল করেন। চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেওয়া প্রার্থীরা হলেন আওয়ামী লীগের অ্যাডভোকেট মমতাজুল হক ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সভাপতি ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীন (স্বতন্ত্র)। আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট মমতাজুল হক জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এছাড়াও ১৫টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৭৯ জন এবং সংরক্ষিত সদস্য পদে ১৮ জন মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ডে ৭ জন, ২নং ওয়ার্ডে ৮ জন, ৩নং ওয়ার্ডে ৩ জন, ৪নং ওয়ার্ডে ৫ জন, ৫নং ওয়ার্ডে ৬ জন, ৬নং ওয়ার্ডে ৩ জন, ৭নং ওয়ার্ডে ৬ জন, ৮নং ওয়ার্ডে ৭ জন, ৯নং ওয়ার্ডে ৫ জন, ১০নং ওয়ার্ডে ৩ জন, ১১নং ওয়ার্ডে ৬ জন, ১২নং ওয়ার্ডে ৫ জন, ১৩নং ওয়ার্ডে ৪ জন, ১৪নং ওয়ার্ডে ৪ জন ও ১৫নং ওয়ার্ডে ৭ জন প্রতিদ্বন্দ্বিতার জন্য তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। অন্যদিকে সংরক্ষিত ১নং ওয়ার্ডে ৩ জন, ২নং ওয়ার্ডে ৫ জন, ৩নং ওয়ার্ডে ৪ জন, ৪নং ওয়ার্ডে ২ জন এবং ৫নং ওয়ার্ডে ৪ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

উল্লেখ্য, জেলায় সাধারণ ওয়ার্ডের সংখ্যা ১৫ ও সংরক্ষিত ওয়ার্ডের সংখ্যা ৫টি। এদিকে, সংরক্ষিত ওয়ার্ডভিত্তিক ভোটার সংখ্যা ১নং ওয়ার্ডে ১৭৩ জন, ২নং ওয়ার্ডে ১৫৬ জন, ৩নং ওয়ার্ডে ১৫৭ জন, ৪নং ওয়ার্ডে ১৬৮ জন ও ৫নং ওয়ার্ডে ২০১ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ১৫টি, ভোট কক্ষের সংখ্যা ৩০টি।