প্রিন্ট করুন প্রিন্ট করুন

জেলা পরিষদ নির্বাচন: প্রচারের শেষ দিনে প্রার্র্থীদের ব্যস্ত সময় পার

 

শেয়ার বিজ ডেস্ক; আগামীকাল জেলা পরিষদ নির্বাচন। গতকাল সোমবার মধ্যরাত পর্যন্ত প্রচারের শেষ সময়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা ব্যস্ত সময় পার করেছেন। মাগুরা, নীলফামারী ও রাজশাহী প্রতিনিধির পাঠানো খবর :

মাগুরা : মাগুরায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ প্রার্থী পঙ্কজ কুমার কুণ্ডু (ঘোড়া), জেলা আওয়ামী লীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনাবিষয়ক সম্পাদক রানা আমির ওসমান (চশমা) ও শ্রীকোল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান কুতুব উল্লাহ হোসেন মিয়া কুটি (আনারস)। এছাড়া ১৫টি সাধারণ সদস্য পদে ৩৯ জন ও পাঁচটি সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইতোমধ্যে তিন জন পুরুষ সদস্য ও একজন মহিলা সদস্য বিনা প্রতিদ্ব^ন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। জেলা নির্বাচন কর্মকর্তা আহম্মদ আলী জানান, ৩৬টি ইউনিয়ন, চারটি উপজেলা ও একটি পৌরসভা নিয়ে গঠিত মাগুরা জেলা পরিষদে মোট ভোটার সংখ্যা ৪৯৩। ভোটাররা জেলার চার উপজেলায় ১৫টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন।

নীলফামারী : নীলফামারীর ৬১ ইউনিয়ন ও চার পৌরসভা নিয়ে গঠিত জেলা পরিষদে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের অ্যাডভোকেট মমতাজুল হক (আনারস) ও সাবেক উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন (মোটরসাইকেল)। এছাড়াও ১৫টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৬৬ জন ও পাঁচটি সংরক্ষিত নারী সদস্য পদে ১৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১নং ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর প্রার্থীর সংখ্যা ছয়জন, ২নং ওয়ার্ডে ছয়জন, ৩নং ওয়ার্ডে দুজন, ৪নং ওয়ার্ডে পাঁচজন, ৫নং ওয়ার্ডে পাঁচজন, ৬নং ওয়ার্ডে তিনজন, ৭নং ওয়ার্ডে পাঁচজন, ৮নং ওয়ার্ডে ছয়জন, ৯নং ওয়ার্ডে তিনজন, ১০ নং ওয়ার্ডে তিনজন, ১১ নং ওয়ার্ডে চারজন, ১২ নং ওয়ার্ডে চারজন, ১৩ নং ওয়ার্ডে চারজন, ১৪ নং ওয়ার্ডে চারজন ও ১৫ নম্বর ওয়ার্ডে ছয়জন। এছাড়া সংরক্ষিত ১নং ওয়ার্ডে নারী কাউন্সিলর প্রার্থী তিনজন, ২নং ওয়ার্ডে পাঁচজন, ৩নং ওয়ার্ডে তিনজন, ৪নং ওয়ার্ডে দুজন ও ৫নং ওয়ার্ডে চারজন। জেলার ৮৫৫ জন জনপ্রতিনিধি ১৫টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন।

রাজশাহী : রাজশাহীতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান প্রশাসক মাহবুব জামান ভুলু ও চেম্বারের সাবেক সভাপতি মোহাম্মদ আলী সরকার। দুজনই আওয়ামী লীগের প্রবীণ নেতা। তবে দলীয় মনোনয়ন পেয়েছেন মাহবুব জামান ভুলু। ভুলু লড়ছেন তালগাছ আর মোহাম্মদ আলী সরকার আনারস প্রতীক নিয়ে।