সারা বাংলা

জড়িতদের শাস্তির দাবিতে বিভিন্ন স্থানে মানববন্ধন

শেয়ার বিজ ডেস্ক: ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গতকাল বুধবার নীলফামারী, গোপালগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর
নীলফামারী : জেলা শহরের চৌরঙ্গী মোড়ে নারী যোগাযোগ কেন্দ্র আয়োজিত মানববন্ধনে বাংলাদেশ হিউম্যান রাইটস ডিফেন্ডারস ফোরাম জেলা শাখা, জেলা যুব মহিলা লীগ, জেলা যুব নেটওয়ার্ক, নীলাচল দুস্থ মহিলা কল্যাণ সমিতি, থানা পাড়া নারী মিলনকেন্দ্র ছাড়াও কয়েকটি সংগঠন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।
এ সময় নারী যোগাযোগ কেন্দ্রের আহ্বায়ক ফরিদা খানমের সভাপতিত্বে সদর উপজেলা পরিষদের নারী ভাইস-চেয়ারম্যান শান্তনা চক্রবর্তী, জেলা হিউম্যান রাউটস ডিফেন্ডারস ফোরামের সভাপতি অধ্যাপক সরওয়ার মানিক, সম্মিলিত সাংস্কৃৃতির জোটের আহ্বায়ক আহসান রহীম মঞ্জিল, রবীন্দ্র সম্মিলন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক কামরুল আলম শাহ মুকুল ও জেলা পরিষদের সংরক্ষিত সদস্য ইসরাত জাহান পল্লবী বক্তব্য রাখেন।
বক্তারা রাফির ধর্ষক ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বলেন, ওই মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ বাকি আসামিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি জানান। নারীদের নিরাপত্তা ও মৌলিক অধিকার বস্তবায়নে সরকারকে এগিয়ে আসারও দাবি জানান।
গোপালগঞ্জ : গোপালগঞ্জ মহিলা মডেল কামিল মাদরাসার শিক্ষার্থী-শিক্ষক ও কর্মচারীরা মানববন্ধন করেন।
প্রতিষ্ঠানটির অধ্যক্ষ নজরুল ইসলাম আল-মারুফ তার বক্তৃতায় বলেন, নুসরাত হত্যার বিচার দ্রুততম সময়ের মধ্যে করে বাংলাদেশে দৃষ্টান্ত স্থাপন করতে হবে। আর কেউ যেন এ ধরনের ঘটনা ঘটানোর সাহস না পায়। তিনি বলেন, শুধু যে ফেনীর মাদরাসায় এমন ঘটনা ঘটেছে তা নয়, বাংলাদেশের অনেক শিক্ষাপ্রতিষ্ঠানে নারীরা নানাভাবে হয়রানির শিকার হচ্ছে। শিক্ষাপ্রতিষ্ঠানের এসব হায়েনাদের মূলোৎপাটন করতে হবে।
ব্রাহ্মণবাড়িয়া: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
মানববন্ধন চলাকালে জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি কাজী মাসুদ আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, জেলা ওয়ার্কার্স পার্টির সহসভাপতি শামসুল ইসলাম, সাধারণ সম্পাদক আবু সাঈদ খান, সদস্য কমরেড নজরুল ইসলাম, অ্যাডভোকেট নাসির মিয়া, জেলা নারী মুক্তি সংসদের সহসভাপতি রোকেয়া রহমান, জেলা ছাত্রমৈত্রীর আহ্বায়ক মুহয়ী শারদ প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, সারা দেশের মানুষ নুসরাত হত্যার বিচারের দাবি উঠেছে। আমরাও একাত্মতা প্রকাশ করে নুসরাত হত্যায় জড়িত সবার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। এ ঘটনার সঙ্গে জড়িতদের ফাঁসিতে ঝুলানো উচিত।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..