বাণিজ্য সংবাদ

ঝিনাইদহে বিআরটিএ তিন মাসে দুই কোটি টাকা রাজস্ব আদায়

প্রতিনিধি, ঝিনাইদহ: ঝিনাইদহ বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) অফিসে চলতি বছরের প্রথম তিন মাসে (জানুয়ারি-মার্চ) প্রায় দুই কোটি ২৫ লাখ টাকার রাজস্ব আদায় হয়েছে।
বিআরটিএ ঝিনাইদহ সার্কেলের সহকারী পরিচালক বিলাস সরকার জানান, মোটরযান রেজিস্ট্রেশন, মালিকানা হস্তান্তর, ফিটনেস, ট্যাক্স টোকেন, রুট পারমিট, ড্রাইভিং লাইসেন্স খাত থেকে এসব রাজস্ব আদায় করা হয়েছে। চলতি বছরের জানুয়ারি থেকে ৩১ মার্চ পর্যন্ত এ খাতগুলো থেকে দুই কোটি ২৪ লাখ ৮০ হাজার টাকা রাজস্ব আদায় হয়েছে।
স্থানীয় জনসাধারণের মধ্যে নিরাপদ সড়ক বিষয়ে সচেতনতা বৃদ্ধি ও যানবাহন চলাচলে আইন-কানুন মানতে বাধ্য করায় রাজস্ব আদায় বেড়েছে বলে তিনি মনে করেন।
এই কর্মকর্তা আরও জানান, ২০১৭ সালের ২০ এপ্রিল ঝিনাইদহে যোগদানের পর থেকে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন। ২০১৭ সালে তিন কোটি ৮৮ লাখ ২৬ হাজার ৫৪২ টাকা ও ২০১৮ সালে সাত কোটি ৫৭ লাখ ৬৩ হাজার ৯৭০ টাকার রাজস্ব আদায় হয়েছে। গত তিন বছরে জেলার বিআরটিএ থেকে যে পরিমাণ রাজস্ব আদায় হয়েছে বিগত বছরগুলো তা সম্ভব হয়নি।
এছাড়া ঝিনাইদহ বিআরটিএ’র পক্ষ থেকে নিরাপদ সড়ক নিশ্চিতকরণে জেলার ছয়টি উপজেলার সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে প্রায় সাড়ে তিন লাখ সতর্কীকরণ ‘লিফলেট’ প্রচারপত্র বিতরণ করা হয়। আগামীতে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান বিআরটিএ এ কর্মকর্তা।

সর্বশেষ..