প্রিন্ট করুন প্রিন্ট করুন

ঝিনাইদহে স্বতন্ত্র মেয়র প্রার্থীর বাড়ি-ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর

ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহে স্বতন্ত্র মেয়র প্রার্থী কাইয়ুম শাহরিয়ার জাহিদী হিজলের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, লুটপাট, বাড়িতে ইটপাটকেল নিক্ষেপ, গাড়ি ভাংচুরের ঘটনা ঘটেছে। রোববার সন্ধ্যায় জেলা শহরের প্রাণকেন্দ্র সরকারি বালিকা বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

ঝিনাইদহ পৌরসভা নির্বাচন আগামী ১৭ জুন বুধবার অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ১৭ মে পর্যন্ত। এরই মধ্যে নির্বাচনের মাঠ উত্তপ্ত হয়ে উঠেছে। জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক ছাত্রনেতা মো. আব্দুল খালেক মেয়র পদে দলীয় মনোনয়ন পেয়েছেন।

স্বতন্ত্র মেয়র পদে প্রার্থী হওয়ার ঘোষণা যারা দিয়েছেন তাদের মধ্যে রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালসের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহিদী মহুলের ছোটভাই কাইয়ুম শাহরিয়ার জাহিদী হিজল অন্যতম। তিনি (হিজল) অভিযোগ করেন, সন্ধ্যায় মিছিলসহকারে প্রতিপক্ষের লোকজন তার ব্যবসা প্রতিষ্ঠান কিংশুক বিপণিতে হামলা চালিয়ে ভাংচুরসহ লুটপাট করেছে। এ সময় বাসভবনে ইটপাটকেল নিক্ষেপ করা হয় এবং একটি গাড়ি ভাংচুরসহ সেখানে উপস্থিত কর্মচারীদের মারপিট করা হয়।

এদিকে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আসাদুজ্জামান আসাদ জানিয়েছেন, নৌকা প্রতীকের মিছিল শেষ হওয়ার পর ঘটনাটি ঘটেছে। তিনি দাবি করেন, নৌকার প্রার্থীকে বিব্রত করতে দুর্বৃত্তরা কেউ হামলার ঘটনাটি ঘটিয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এ বিষয়ে ঝিনাইদহ সদর থানার ওসি সোহেল রানা রাত পৌনে ৯টার দিকে জানান, একদল দুর্বৃত্ত এ হামলা চালিয়েছে। জড়িতদের গ্রেফতার করে শাস্তির ব্যবস্থা করা হবে। এ মুহূর্তে জেলা শহরে পুলিশের টহল জোরদার করা হয়েছে। পরিস্থিতি শান্ত রয়েছে বলে দাবি করেন তিনি।

উল্লেখ্য, ১৭ জুন অনুষ্ঠিতব্য ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে বৈধ ভোটার সংখ্যা ৮১ হাজার ৮৪২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩৯ হাজার ৯৫২ এবং মহিলা ভোটার ৪১ হাজার ৮৯০ জন। পুরুষের চেয়ে ১ হাজার ৩৮ জন মহিলা ভোটার বেশি। সর্বশেষ (২০১১ সালে) নির্বাচনে মোট ভোটার ছিলেন ৬৩ হাজার ৫৪৩ জন। সেই হিসাবে এবার নতুন ভোটার হয়েছেন ১৮ হাজার ২৯৯ জন।