দিনের খবর প্রচ্ছদ শেষ পাতা

ঝুলন্ত তার অপসারণের সময় বাড়াল দুই সিটি করপোরেশন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ঝুলন্ত তার অপসারণের সময় বাড়িয়েছে দুই সিটি করপোরেশন। ঝুলন্ত তার (ওভারহেড কেব্ল) সরিয়ে নিতে ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় পেয়েছে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ (আইএপিএবি) এবং কেব্ল লাইন (ডিশ সংযোগ) অপারেটর্সদের সংগঠন কোয়াব।

গতকাল ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রধান প্রকৌশলীর সঙ্গে দেশে ইন্টারনেট সেবাদাতাদের সংগঠন আইএসপিএবি ও ক্যাবল লাইন অপারেটর্সদের সংগঠন কোয়াবের বৈঠকে এ সিদ্ধান্ত হয়। অন্যদিকে গত ২৬ নভেম্বর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সঙ্গে সংগঠন দুটির বৈঠকে ওই এলাকার ঝুলন্ত তার সরিয়ে নিতেও ডিসেম্বর পর্যন্ত সময় বাড়ানো হয়।

আইএপিএবির সভাপতি আমিনুল হাকিম বলেন, ‘ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কর্তৃপক্ষের সঙ্গে গত ২৬ নভেম্বর বৈঠক হয়। ওই বৈঠকে ডিসেম্বর মাস পর্যন্ত সময় পাই। যদিও এর আগেও নভেম্বর মাস পর্যন্ত সময় দেয়া হয়েছিল। নতুন করে বাড়ানো সময়ে প্রধান প্রধান সড়কগুলো থেকে তার সরানোর উদ্যোগ নেয়া হয়েছে। এ জন্য কয়েকটি বিষয়ে অনুমতি চেয়ে সিটি করপোরেশনে আবেদন জানানো হয়েছে। আশাবাদী শিগগিরিই অনুমোদন পাওয়া যাবে।’

অন্যদিকে ঢাকা উত্তরের বিভিন্ন সড়ক থেকে ঝুলন্ত তার সরিয়ে নেয়ার জন্যও ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় বাড়ানো হয়েছে। বুধবার (২ ডিসেম্বর) আইএসপিএবি ও কোয়াবের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলাম। জানা যায়, ডিএনসিসি এলাকায় সড়ক ধরে কেব্ল নামানোর কার্যক্রম চলছে।

আইএসপিএবির সহ-সভাপতি আহমেদ জুনায়েদ বলেন, ‘বৈঠক ফলপ্রসূ হয়েছে। উত্তরেও কেব্ল নামানোর জন্য ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় পাওয়া গেছে। ডিএনসিসি কর্তৃপক্ষ আমাদের কেব্ল কখনও কাটেনি। তাদের নির্দেশে আমরাই কেব্ল সরিয়ে নিচ্ছি।’

তিনি জানান, গুলশান-১ নম্বর থেকে ২ নম্বর পর্যন্ত (শুটিং ক্লাব থেকে পাকিস্তান দূতাবাস) সড়কে যে ১০টি জায়গায় ক্রসিং করা হয়েছিল সেই সবও ১৬ ডিসেম্বরের মধ্যে সরিয়ে ফেলা হবে। যদিও টার্গেট ১৪ ডিসেম্বরের মধ্যে কাজ শেষ করা। ১৬ ডিসেম্বরের পরে আর এই সড়কে ঝুলন্ত তার, ক্রসিং থাকবে না।

আহমেদ জুনায়েদ আরও জানান, এছাড়া ৩১ ডিসেম্বরের মধ্যে বনানীর কাকলী থেকে মার্কিন দূতাবাস পর্যন্ত সড়কের দুই পাশের সব ঝুলন্ত তার সরিয়ে ফেলা হবে। একই সময়ের মধ্যেই রাজধানীর উত্তরার ৪ নম্বর সেক্টরও ঝুলন্ত তারের জঞ্জাল থেকে মুক্ত করা হবে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন
ট্যাগ ➧

সর্বশেষ..