সারা বাংলা

টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস, যোগাযোগ বন্ধ

প্রতিনিধি, টাঙ্গাইল: টাঙ্গাইল সদর উপজেলার চারাবাড়ি এলাকায় ধলেশ্বরী নদীর ওপর নির্মিত একটি সেতর সংযোগ সড়কের মাটি ধসে গর্তের সৃষ্টি হয়েছে। এ কারণে টাঙ্গাইল শহরের সঙ্গে বৃহৎ চরাঞ্চলের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। গতকাল বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, গত কয়েক বছর ধরে প্রভাবশালীরা ধলেশ্বরীর নদীর বিভিন্ন স্থানে অবৈধভাবে বালি উত্তোলন করে আসছেন। এর ফলে এ এলাকায় নদীভাঙন প্রকট আকার ধারণ করেছে। এ কারণে চারাবাড়ি এলাকার এসডিএস প্রজেক্টসংলগ্ন সেতুটি অনেক আগেই ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে। গত বুধবার রাতে বৃষ্টির কারণে সেতুর সংযোগ সড়কের মাটি ধসে গিয়ে বিশাল গর্তের সৃষ্টি হলে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে সেতুর উভয় পাশে আটকা পড়েছে শত শত যানবাহন, দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। এ সেতু দিয়ে সদর উপজেলার চরাঞ্চলের কাকুয়া, কাতুলী, পোড়াবাড়ি, হুগড়া, মাহমুদনগর ও দাইন্যা ইউনিয়নের লক্ষাধিক মানুষ যাতায়াত করে থাকেন।
সদর উপজেলার কাতুলী ইউনিয়ন চেয়ারম্যান ইকবাল হোসেন জানান, দ্রুত সড়কে মাটি ভরাট করে যান চলাচলে ব্যবস্থা করা হবে। এ ব্যাপারে টাঙ্গাইলের এলজিইডির নির্বাহী প্রকৌশলী গোলাম আজম জানান, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। দ্রুতই এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

 

 

সর্বশেষ..