Print Date & Time : 20 September 2020 Sunday 4:05 pm

টানা জয়ে ফাইনালে টাইগ্রেসরা

প্রকাশ: December 4, 2019 সময়- 11:33 pm

ক্রীড়া ডেস্ক : আগের ম্যাচে শ্রীলঙ্কা নারী ক্রিকেট দলকে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। সে ধারাবাহিকতা গতকালও ধরে রাখে সালমা খাতুনের দল। সে সুবাদে নেপালকে ১০ উইকেটে হারিয়ে চলতি এসএ গেমসের ফাইনালে জায়গা করে নিয়েছে লাল-সবুজ প্রতিনিধিদল।

পোখরায় গতকাল বাংলাদেশ টসে জিতে বল হাতে ১৯.২ ওভারে মাত্র ৫০ রানে নেপালকে গুটিয়ে দেয় বাংলাদেশের মেয়েরা। পরে দুই ওপেনার মুরশিদা খাতুন ও আয়েশা আক্তারের ব্যাটে ভর করে ৭.৪ ওভারে কোনো উইকেট না হারিয়ে জয় নিশ্চিত করে টাইগ্রেসরা। 

গতকাল আগে ব্যাট করতে নেমেই বিপর্যয়ে পড়ে নেপাল। প্রথমেই দুই উইকেট তুলে নেন জাহানারা আলম। কাজল শ্রেষ্ঠ ও সীতা রানা মাগারÑদুজনকেই বোল্ড করেন তিনি। অধিনায়ক রুবিনা ছেত্রী বেলবাশি (১৩), সোনু খাড়কা (১২) ও ইন্দু বর্মা (১০) কোনো রকমে দুই অঙ্কের স্কোর করে দলকে লজ্জা থেকে বাঁচানোর চেষ্টা করলেও সে চেষ্টা পরে সফলতার মুখ দেখেনি। শেষ ৯ রানে সাত উইকেট হারায় তারা। এজন্য দায়ী রাবেয়া খান। চার ওভার বল করে মাত্র আট রান দিয়ে তিনি নেন চার উইকেট। একটি করে উইকেট নেন অধিনায়ক সালমা খাতুন, ফাহিমা খাতুন ও নাহিদা আক্তার।

ছোট লক্ষ্য তাড়ায় মুরশিদা ও আয়েশা শুরু করেন ধীরে। তবে তৃতীয় ওভারে এ দুই ব্যাটার হাত খুলতে শুরু করেন। ওই ওভারে মুরশিদা হাঁকান চার আর আয়েশা বল পাঠান সীমানার ওপারে। চতুর্থ ওভারে তারা দুজনই একটি করে চার আদায় করে নেন। এরপর ইনিংসের পঞ্চম ওভার থেকেও মুরশিদা ও আয়েশা চার হাঁকান একটি করে। তাদের এমন ছুটে চলাতেই বাংলাদেশ

খুব সহজেই জয় নিশ্চিত করে। তার আগে ২৪ বলে ৪ চারে ২৩ রান করেন মুরশিদা। আর ২২ বলে ৩ চার ও এক ছয়ে ২৬ রান করেন

 আয়েশা।

অসাধারণ বোলিংয়ের জন্য ম্যাচসেরা হন রাবেয়া খান। আজই নিজেদের তৃতীয় ম্যাচে মালদ্বীপের বিপক্ষে লড়বে বাংলাদেশ নারী ক্রিকেট দল। 

সংক্ষিপ্ত স্কোর

নেপাল ৫০/১০ (১৯.২ ওভারে, বেলবাসিশি ১৩, রাবেয়া ৪/৮, জাহানারা ২/২)।

বাংলাদেশ: ৫১/০ (৭.৪ ওভারে, আয়েশা ২৩*, মুরশিদা ২৬*)।

ফল: বাংলাদেশ নারী দল ১০ উইকেটে জয়ী।

ম্যাচসেরা: রাবেয়া খান।