বাণিজ্য সংবাদ শিল্প-বাণিজ্য শেষ পাতা

টিসিবি ও ভোক্তা অধিদপ্তর কর্মীদের ছুটি বাতিল

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসের কারণে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সুষ্ঠু সরবরাহ নিশ্চিত করতে এবং পণ্যের মূল্য স্থিতিশীল রাখাসহ বাজার মনিটরিং কার্যক্রম অব্যাহত রাখার স্বার্থে বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন টিসিবি এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সব কর্মকর্তা ও কর্মচারীর সব ধরনের ছুটি বাতিল করা হয়েছে। গতকাল বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে করোনাভাইরাস সংক্রমণরোধে আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত দেশের সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। এ সময়ে অতি প্রয়োজন ছাড়া বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। একইসঙ্গে সামাজিক দূরত্ব বজায় রাখতে আজ মঙ্গলবার (২৪ মার্চ) থেকেই মাঠে নেমেছে সেনাবাহিনী। সব মিলিয়ে দেশে একরকম শুরু হচ্ছে লকডাউন (অবরুদ্ধ) অবস্থা।

এ অবস্থাকে পুঁজি করে অসাধু ব্যবসায়ীরা যেন দেশের বাজার অস্থিতিশীল করতে না পারে, সেজন্য বিশেষ নিয়ন্ত্রণ কক্ষ চালু করেছে বাণিজ্য মন্ত্রণালয়। বাজারে পণ্যের সরবরাহ ঠিক রাখার পাশাপাশি পণ্যমূল্য স্থিতিশীল রাখতে বাজারব্যবস্থা পর্যবেক্ষণ এবং আমদানি-রপ্তানি বিষয়েও নজর রাখবে এ নিয়ন্ত্রণ কক্ষ।

বাংলাদেশ সচিবালয়ের ৩ নম্বর ভবনের ২৩নং কক্ষে এ নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে। নিয়ন্ত্রণ কক্ষের টেলিফোন নম্বর ০২-৯৫৪৫৮৫৩। সংশ্লিষ্ট যে কোনো প্রয়োজনে এ টেলিফোন নম্বরে যোগাযোগ করা যাবে। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ১২টা পর্যন্ত শুক্র, শনিবারসহ ২৯ মার্চ পর্যন্ত এটি খোলা থাকবে। বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা পালাক্রমে এ নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্ব পালন করবেন। বাণিজ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবদুল লতিফ বকসীর সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ রোগের সম্ভাব্য প্রতিরোধ-বিষয়ক সচেতনতা এবং এ মন্ত্রণালয়ের কোনো কর্মকর্তা-কর্মচারী স্বাস্থ্যসেবা চাইলে চাহিদা মোতাবেক প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করা হবে।

এদিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জরুরি সেবা প্রদানের জন্য নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে। নিয়ন্ত্রণ কক্ষের মোবাইল নম্বরগুলো হচ্ছেÑঢাকা বিভাগীয় অফিস উপপরিচালক, মোবাইল নম্বর ০১৮১৯৪০৪৭৩০; উপপরিচালক (প্রশাসন), মোবাইল নম্বর ০১৭১১২৭৩৮০২; সহকারী পরিচালক ঢাকা জেলা, মোবাইল নম্বর ০১৭১৪৪৬১১৮২ এবং ভোক্তা বাতায়ন নম্বর ১৬১২১। ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাঠপর্যায় পর্যন্ত পণ্য বিক্রির কার্যক্রম আগের মতো চলমান থাকবে। টিসিবির পণ্য বিক্রয়-সংক্রান্ত এবং সংশ্লিষ্ট বিষয়ে যোগাযোগ অব্যাহত রাখার জর?্য একটি নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে। নিয়ন্ত্রণ কক্ষের টেলিফোন নম্বর ০২-৫৫০১৩৪৪৭।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..