স্পোর্টস

টি-টোয়েন্টি কাপে খেলতে ক্রিকেটারদের দিতে হেবে ফিটনেস টেস্ট

ক্রীড়া ডেস্ক: গত সপ্তাহে শেষ হয়েছে তিন দলের ওয়ানডে টুর্নামেন্ট বিবিবি প্রেসিডেন্টস কাপ। এরপরই থেকেই ক্রিকেটাররা রয়েছেন বিশ্রামে। তবে বসে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সংস্থাটি প্রস্তুত হচ্ছে ৫ দলের টি-টোয়েন্টি কাপ আয়োজনের।

এরমধ্যে এই টুর্নামেন্টের নামও ঘোষণা হয়েছে। নাম রাখা হয়েছে ‘বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ’। আর এ টুর্নামেন্টে খেলার ছাড়পত্র পেতে ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা দিতে হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। টি-টোয়েন্টি কাপে খেলতে জাতীয় দল, হাই পারফরম্যান্স (এইচপি) ও অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা ক্যাম্প ও ফিটনেস ট্রেনিংয়ের আওতায় রয়েছে। এই তিন দলের বাইরে থেকে যারা টি-টোয়েন্টি কাপে অংশ নেবে তাদেরও বাধ্যতামূলক ফিটনেস পরীক্ষা দিতে হবে।

এমনটাই জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, ‘লকডাউনের সময় জাতীয় দল, এইচপি এবং অনূর্ধ্ব -১৯ খেলোয়াড়দের ব্যক্তিগত ফিটনেস নিয়ে অনেক কাজ করেছে। এ নিয়ে আমরা বেশ উত্সাহ পেয়েছি এবং দলীয় অনুশীলন ও ম্যাচ শুরু হওয়ার পরে তারা যে প্রচেষ্টা করেছিল তা তাদের দ্রুত মানিয়ে নিতে সহায়তা করেছিল।’ তিনি আরও বলেন, ‘আমরা আশা করি যে অন্যান্য ক্রিকেটাররা যারা এই তিন দলের বাইরে ছিল তারাও নিজেদের ফিটনেসের প্রতি একইভাবে কাজ করেছে এবং সেটা টি-টোয়েন্টি কাপের আগে ফিটনেসের পরীক্ষায় সাহায্য করবে।’

ফিটনেস পরীক্ষার তারিখ এখনও চূড়ান্ত করেনি বিসিবি। প্লেয়ার্স ড্রাফটের আগে এ ব্যাপারটি চূড়ান্ত হবে বলে জানিয়েছেন নান্নু। আসন্ন টি-টোয়েন্টি কাপে খেলতে পারেন সাকিব আল হাসান ও মাশরাফি বিন মর্তুজা। একজন গত এক বছর ছিলেন আইসিসির নিষেধাজ্ঞায়। যা শেষ হয়েছে গত বৃহস্পতিবার। এদিকে অন্যজন বিভিন্ন কারণে লম্বা সময় রয়েছেন মাঠের বাইরে। তবে আবার অভিজ্ঞ ঐ দুই ক্রিকেটারের খেলা দেখার সুযোগ পাচ্ছেন ভক্তরা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..