স্পোর্টস

টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ছক্কার মালিক এখন গাপটিল

ক্রীড়া ডেস্ক: ডানেডিনে বৃহস্পতিবার ব্যাট হাতে ঝড় তুললেন মার্টিন গাপটিল। সে পথ ধরে এ তারকা ব্যাটসম্যান আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ছয় মারার রেকর্ড নিজের করে নিলেন। এজন্য তিনি পেছনে ফেলেছেন রোহিত শর্মাকে।

বুধবার অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৮ ছক্কা ও ৬ চারে গাপটিল করেন ৫০ বলে ৯৭ রান। তার আগে অবশ্য তিনি ছক্কার রেকর্ডে রোহিতকে টপকে যান। এখন পর্যন্ত এ সংস্করণের গাপটিলের ছক্কার সংখ্যা ৯২ ম্যাচে ১৩২টি। দুইয়ে নেমে যাওয়া ভারতের রোহিত ১০০ ইনিংসে মেরেছেন ১২৭ ছক্কা।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে একশোর বেশি ছয় আছে আরও তিন জনের। তালিকার শীর্ষ পাঁচের বাকিরা হলেন যথাক্রমে ইংল্যান্ডের ওয়েন মরগ্যান (৯৪ ইনিংসে ১১৩ ছয়), নিউজিল্যান্ডের কলিন মুনরো (৬২ ম্যাচে ১০৭ ছয়) ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল (৫৪ ম্যাচে ১০৫ ছয়)।

গাপটিলের রেকর্ডের দিনে ৪ রানের নাটকীয় জয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে নিউজিল্যান্ড। টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ২১৯ রানের বড় পুঁজি পেয়েছিল স্বাগতিকরা। জবাবে নানা উত্থান-পতনের মধ্য দিয়ে রোমাঞ্চ ছড়িয়ে অজিরা থামে ৮ উইকেটে ২১৫ রানে।

ঝড়ো ইনিংসের সুবাদে ম্যাচসেরার পুরস্কার উঠেছে গাপটিলের হাতে। সে সময় তিনি বলেন, ‘এই মুহূর্তে আমি কিছুটা ঘোরের মধ্যে আছি। তবে রান পাওয়ায় এবং দল আরও একটি ম্যাচ জেতায় ভালো লাগছে। আমার ভাবনা পরিষ্কার। গত কিছুদিন ধরে সবকিছু আমার পক্ষে যাচ্ছিল না। তাই আজ উইকেটে কিছুটা সময় কাটাতে পারায় ভালো লাগছে। তবে দলের জয়ই আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ।’

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..