স্পোর্টস

টি-টোয়েন্টি বিশ্বকাপের ভেন্যু নির্ধারণ

ক্রীড়া ডেস্ক: আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভেন্যু নির্ধারণ করে ফেলেছে বিসিসিআই। মোট ৯টি ভেন্যুতে হবে টুর্নামেন্টের খেলাগুলো। আর বিশ্বকাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে মোতেরার নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠক শেষে আজ শনিবার এসব তথ্য জানানো হয়।

শুক্রবার (১৬ এপ্রিল) বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিলের ওই বৈঠকে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয় বলেও জানা যায়।

ভারতেই চলতি বছরের অক্টোবর-নভেম্বরে আয়োজিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সর্বশেষ ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপেরও আয়োজক ছিল ভারত। সেবারের ভেন্যুর সাথে তুলনা করলে এবার নতুন ৪টি ভেন্যু যোগ হয়েছে। সেবারের আয়োজনের সাথে এবারের আয়োজনের বেশ পার্থক্য হবে মহামারী করোনাভাইরাসের কারণে। দর্শকরা সরাসরি মাঠে বসে খেলা দেখতে পারবেন কী না, সে সিদ্ধান্ত তখনই নেওয়া হবে।

আসন্ন বিশ্বকাপের নতুন ৪টি ভেন্যু হলো আহমেদাবাদ, হায়দরাবাদ, লক্ষ্মৌ ও চেন্নাই। এছাড়া বাকি ৫টি ভেন্যু হলো মুম্বাই, দিল্লি, কলকাতা, বেঙ্গালুরু ও ধর্মশালা। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে সবচেয়ে বেশি ধারণক্ষমতার নরেন্দ্র মোদি স্টেডিয়ামে।

বিসিসিআইয়ের তরফ থেকে সংবাদমাধ্যমে জানানো হয়, ‘ওই ৯টি ভেন্যু নির্ধারণ করা হয়েছে এবং ভেন্যুগুলোর কর্তৃপক্ষকে জানিয়েও দেওয়া হয়েছে। কোভিড-১৯ পরিস্থিতিতে যেন আগে থেকেই প্রস্তুতি নিয়ে রাখতে পারে এইজন্য আলোচনা চালিয়ে যাওয়া হচ্ছে। অক্টোবর-নভেম্বরে করোনা পরিস্থিতি কেমন হতে পারে তা এখনই অনুমান করতে যাওয়া খুব তাড়াতাড়ি হয়ে যায়। কিন্তু প্রস্তুতি চালিয়ে যেতে হবে।’

প্রসঙ্গত, ভারতে করোনাভাইরাসের পরিস্থিতি ক্রমেই অবনতি হচ্ছে। দেশটিতে বর্তমানে দিনে দুই লাখেরই বেশি করোনা আক্রান্ত রোগী শনাক্ত হচ্ছেন। তবুও এরমধ্যেই দেশটিতে চলছে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..