প্রিন্ট করুন প্রিন্ট করুন

টুইটারে শেবাগের আয় ৩০ লাখ রুপি!

ক্রীড়া ডেস্ক: ভারতের এক সময়ের তারকা ব্যাটসম্যান তিনি। ব্যাট হাতে ২২ গজে নামলেই ঝড় তুলতেন। যে কারণে বিরেন্দ্র শেবাগ অনেকবারই হয়েছেন খবরের শিরোনাম। অনেকদিন আগেই জাতীয় দলের জার্সি তুলে রেখেছেন তিনি। তবে বুড়োদের মাস্টার্স ক্রিকেট খেলেন তিনি। এবার সেসব ছাপিয়ে তাকে টুইটারে পাওয়া নতুন পরিচয়ে তুলে এনেছে খবরের শিরোনামে।

শেবাগ টুইট করে বেশ জনপ্রিয়তা কুড়িয়েছেন। বিভিন্ন সময় তার টুইট ভাইরালও হয়েছে। এবার সেই সাবেক তারকা ক্রিকেটারকে তুলে এনেছে হিন্দুস্তান টাইমসের সাপ্তাহিক ম্যাগাজিন ব্র্যাঞ্চ। আর তাতে শেবাগ জানিয়েছেন, টুইট করে গত ছয় মাসে তার আয় ৩০ লাখ রুপি! শেবাগের টুইটগুলো ভাইরাল হওয়ায় বিভিন্ন বিজ্ঞাপনী সংস্থা ও পণ্যের বিপণনকর্মীরা তার সঙ্গে যোগাযোগ করতে শুরু করেন। শেবাগ বলেন, ‘আমি টুইটারে জোকস শেয়ার করতাম। সেগুলো বেশ জনপ্রিয় হয়ে যায়। আমার অনুসারী সংখ্যা বাড়তে থাকে, কিছু কিছু পোস্ট তো কয়েক হাজারবার শেয়ার হয়েছে। এ রকম প্রচুর শেয়ার হওয়ার পর স্পনসরদের কাছ থেকে টাকা আসতে শুরু করে।’

সাধারণত সরাসরি কোনো পণ্যের প্রচার করেন না শেবাগ। তার প্রতিনিয়ত টুইটের মধ্যেই এক ফাঁকে কোনো পণ্যের কথা বলে দেন। যেমন ভারতে নোট সংকটের সময় মজা করে টুইট করতে গিয়ে একটি অনলাইন লেনদেন সেবার কথা লিখেছেন টুইটে। কখনও টুইট করেছেন তিনি কোনো এয়ারলাইনসে করে কোথাও যাচ্ছেন। দু’তিন লাইনের যে ছড়াগুলো বানান, এর মধ্যেও কখনও কখনও ঢুকিয়ে দেন বিজ্ঞাপন। আর তাই ছড়িয়ে যায় সাবেক এই তারকা ব্যাটসম্যানের ৮০ লাখেরও বেশি অনুসারীর মধ্যে। তবে এটা কিন্তু নতুন কিছু নয়। এ ধরনের ডিজিটাল প্রচার বেশ আগে থেকেই চলে আসছে।