প্রিন্ট করুন প্রিন্ট করুন

টুইটার থেকে ১ হাজার কর্মী ছাঁটায়ের পরিকল্পনা ইলন মাস্কের

আন্তর্জাতিক ডেস্ক: চার হাজার ৪০০ কোটি ডলার দিয়ে সোশ্যাল মিডিয়া জায়ান্ট টুইটার কিনেছেন ইলেকট্রিক গাড়ি নির্মাতা ও প্রযুক্তি প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। টুইটারের মালিকানা না পেতেই এবার টুইটার থেকে ১ হাজার কর্মী ছাঁটায়ের কথা জানিয়েছেন তিনি।

কর্মী ছাঁটাইয়ের পাশাপাশি তিনি এই প্রতিষ্ঠানের আয় পাঁচগুণ বাড়ানোর পরিকল্পনাও করছেন। শনিবার (৭ মে) এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল।

প্রতিবেদনটিতে বলা হয়েছে, আগামী ছয় মাসের মধ্যে টুইটারের মালিকানা বুঝে পাবেন ইলন মাস্ক। এরপরই মাস্ক টুইটারের বহু কর্মীকে বরখাস্ত করতে পারেন বলে মনে করা হচ্ছে।

কিন্তু এরপরই পরবর্তী তিন বছরের মধ্যে ইলন মাস্ক টুইটারে হাজার হাজার নতুন নিয়োগ সম্পন্ন করবেন বলে ধারণা করা হচ্ছে। বর্তমানে টুইটারের কর্মী সংখ্যা সাড়ে ৭ হাজার। হাজারও নতুন নিয়োগের কাজ সম্পন্নের পর সোশ্যাল মিডিয়া জায়ান্ট এই প্রতিষ্ঠানের কর্মী সংখ্যা পৌঁছাবে প্রায় ১১ হাজারে। তবে টুইটারে নতুন চাকরি পেতে যাওয়া এসব মেধাবীদের বেশিরভাগই নিয়োগ পাবেন প্রকৌশলখাতে।

২০২১ সালে টুইটারের বার্ষিক আয় ছিল ৫০০ কোটি মার্কিন ডলার। তবে এই আয় ২০২৮ সালের মধ্যে ২ হাজার ৬৪০ কোটি মার্কিন ডলারে উন্নীত করার পরিকল্পনা রয়েছে মাস্কের।