সারা বাংলা

টেকনাফে ইয়াবাসহ ৮ রোহিঙ্গাকে আটক করল কোস্টগার্ড

কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিনের দক্ষিণে গভীর সমুদ্রে অভিযান চালিয়ে দুই লাখ পিস ইয়াবাসহ আট রোহিঙ্গাকে আটক করেছে কোস্টগার্ড। গতকাল শুক্রবার এক ই-মেইল বার্তায় কোস্টগার্ডের পক্ষ থেকে অভিযানের বিষয়টি নিশ্চিত করা হয়।
আটকরা হলেন- মিয়ানমারের আকিয়াবের সিদ্দার আলীর ছেলে মো. দলিয়া (২০), নূর মোহাম্মদের ছেলে মো. রবি আলম (১৯), আবদুল হাফেজের ছেলে মো. আলম (২৫), মো. করিমের ছেলে মো. শফিকুল (২৮), মৃত মনু মিয়ার ছেলে মো. নূর (২৫), মৃত নুরুল হাকিমের ছেলে মো. নূরে আলম (৪০), মৃত লাল মিয়ার ছেলে মো. আলী আহম্মদ (২০) ও মৃত আবু সুফিয়ানের ছেলে মো. নুরুল আমীন (২৫)।
কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা (লে. বিএন) হায়াত ইবনে সিদ্দিক পাঠানো মেইল বার্তায় আরও বলা হয়, মাছ ধরার নৌকা নিয়ে মিয়ানমার থেকে ইয়াবা নিয়ে এসে বাংলাদেশে পাচারের জন্য সমুদ্রে অবস্থান করছে, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে টেকনাফের সেন্টমার্টিনের দক্ষিণে গভীর সমুদ্রে অভিযান চালানো হয়। এ সময় একটি মাছ ধরার নৌকা দেখে সন্দেহ হলে নৌকাটিতে তল্লাশি চালানো হয়। পরে নৌকা থেকে দুই লাখ পিস ইয়াবাসহ ওই আট রোহিঙ্গা নাগরিককে আটক করা হয়।
কোস্টগার্ড জানায়, পাচার কাজে ব্যবহƒত নৌকাটি জব্দ করা হয়েছে। জব্দকৃত ইয়াবার বাজার মূল্য প্রায় ছয় কোটি টাকা। আটক আট রোহিঙ্গাসহ জব্দকৃত ইয়াবা টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন বলে জানায় কোস্টগার্ড। বিজ্ঞপ্তি

সর্বশেষ..