Print Date & Time : 20 January 2021 Wednesday 3:56 am

টেলিনর হেলথ ও থাইরকেয়ার বাংলাদেশ একসঙ্গে

প্রকাশ: September 18, 2019 সময়- 10:14 pm

টেলিনর গ্রুপের ডিজিটাল হেলথ সাবসিডিয়ারি টেলিনর হেলথ ও থাইরকেয়ার বাংলাদেশ লিমিটেডের মধ্যে একটি সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়েছ। সম্প্রতি রাজধানীর গুলশানে থাইরোকেয়ারের অফিসে এ চুক্তি স্বাক্ষরিত হয়।
চুক্তির অধীনে টেলিনর হেলথ ও থাইরকেয়ার বাংলাদেশ যৌথভাবে টেলিনর হেলথ গ্রাহকদের জন্য বিশেষ বান্ডেল সুবিধা দেবে। টেলিনর হেলথ গ্রাহকরা এখন থেকে টনিক অ্যাপের মাধ্যমে ফ্রি ভিডিও কল দিয়ে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেওয়ার পাশাপাশি বিশেষ ছাড়ে বিভিন্ন পরীক্ষা, যেমন ডেঙ্গু, থাইরয়েড, কোলেস্টেরল, সাধারণ স্বাস্থ্য, শিশুস্বাস্থ্য প্রভৃতি ডায়াগনস্টিক সেবা উপভোগ করতে পারবেন।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ছিলেন টেলিনর হেলথের চিফ কমার্শিয়াল অফিসার অ্যান্ড্র– স্মিথ, হেড অব বিটুবি, পার্টনারশিপ অ্যান্ড লয়্যালটি মোহাম্মদ মোবায়দুর রহমান, হেড অব সেলস, ব্র্যান্ড অ্যান্ড পিআর মো. তৌহিদুল আলম, হেড অব ক্লিনিক্যাল অপারেশনস ডা. খালেদ হাসান, থাইরকেয়ার বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান রিয়াজ ইসলাম, চিফ অপারেটিং অফিসার রোনাল্ড মিকি গোমেজ ও হেড অব সেলস মাসুদ আহমেদসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।
অ্যান্ড্রু স্মিথ বলেন, টেলিনর হেলথ ও থাইরকেয়ার একসঙ্গে বাংলাদেশের জনসাধারণের জন্য সাশ্রয়ী ডায়াগনস্টিক পরীক্ষা, স্ক্রিনিং ও বিশেষজ্ঞ ডাক্তারদের পরামর্শ সেবা দেবে। গ্রাহকের স্বাস্থ্যঝুঁকি ও শারীরিক অবস্থা জানার পাশাপাশি প্রিয়জনকে হারানোর আগেই সঠিক সময়ে সমস্যা চিহ্নিতকরণ ও সে অনুযায়ী প্রতিরোধমূলক ব্যবস্থা নিতে সাহায্য করবে। এখন ঘরে বসেই মোবাইল ফোনে উন্নত চিকিৎসাসেবা পাওয়া যাচ্ছে।
রিয়াজ ইসলাম বলেন, স্বাস্থ্যের সুরক্ষা নিশ্চিতকরণে সবচেয়ে জরুরি সঠিক সময়ে রোগ শনাক্ত করা ও প্রয়োজনীয় প্রতিরোধ ব্যবস্থা নেওয়া। বাংলাদেশসহ অনেক উন্নয়নশীল দেশে মানসম্মত ডায়াগনস্টিক টেস্ট ও বিশেষজ্ঞ চিকিৎকদের সেবা পাওয়া একটি বড় চ্যালেঞ্জ। তাই টেলিনর হেলথ ও থাইরোকেয়ার সুলভে সর্বোচ্চ মানের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে এক হয়ে কাজ করছে। সুবিধাবঞ্চিত মানুষকে সেবাদানের লক্ষ্যে আমরা সম্মিলিত প্রযুক্তি প্ল্যাটফর্ম ব্যবহার করে আমাদের বিশেষ সেবাগুলো সরবরাহের পরিকল্পনা করছি।

টেলিনর হেলথ
এনসিডি (নন-কমিউনিকেবল ডিজিজেস) ও স্বাস্থ্যসংশ্লিষ্ট অন্যান্য বিষয় চিহ্নিত করার জন্য টেলিনর হেলথ প্রতিষ্ঠা করা হয়। এর উদ্দেশ্য হলো টেলিনর গ্রুপের ‘এমপাওয়ারিং সোসাইটি’ ভিশনের সম্প্রসারণ ও জীবনমান উন্নয়নের জন্য প্রযুক্তির সহায়তায় ধারাবাহিকভাবে নতুন উদ্ভাবন আনা। টেলিনর হেলথ বিশ্বাস করে, বাংলাদেশি জনগণের বিশ্বমানের স্বাস্থ্যসেবা পাওয়ার অধিকার রয়েছে।

থাইরকেয়ার বাংলাদেশ
ভারতের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান থাইরোকেয়ার টেকনোলজিস লিমিটেডের অঙ্গপ্রতিষ্ঠান থাইরোকেয়ার বাংলাদেশ লিমিটেড। বাংলাদেশের প্রথম অটোমেটেড সিএপি (কলেজ অব আমেরিকান প্যাথোলজিস্টস) সার্টিফায়েড সেন্ট্রালাইজড ল্যাবরেটরি এটি।