বিশ্বসাথে

ট্রাম্পের নিরাপত্তায় প্রতিদিন ১০ লাখ ডলার ব্যয়

 

শেয়ার বিজ্ ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী ডোনাল্ড ট্রাম্প ও তার পরিবারের নিরাপত্তায় প্রতিদিন ১০ লাখ মার্কিন ডলার গুনতে হচ্ছে নিউইয়র্কের সিটি কাউন্সিলকে। খবর রয়টার্স।

এই বিপুল পরিমাণ অর্থ কেন্দ্রীয় তহবিল থেকে জোগান দেওয়ার আহ্বান জানিয়েছেন সিটি কাউন্সিলের দুই সদস্য।

যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণের আগ পর্যন্ত নিউইয়র্কের ম্যানহাটনের ফিফথ অ্যাভিনিউতে অবস্থিত ট্রাম্প টাওয়ায়ে পরিবার নিয়ে বাস করছেন ট্রাম্প।

শুক্রবার অনলাইনে দেওয়া একটি আবেদনে সিটি কাউন্সিলের স্পিকার মেলিসা মার্ক ভিভেরিটো এবং কাউন্সিলের সদস্য ড্যান গ্যারোডনিক বলেন, ট্রাম্পের নিরাপত্তা ব্যয় কেন্দ্রীয় সরকারের বহন করা উচিত, নগর কর্তৃপক্ষের নয়।

আবেদনে বলা হয়, ‘যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে অভিষেক হওয়ার আগে ও পরে আপনার (ট্রাম্প) এবং আপনার পরিবারের নিরাপত্তা ব্যয় কেন্দ্রীয় তহবিল থেকে পরিশোধের ব্যাপারে আপনাকে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানাচ্ছি।’

নিউইয়র্ক সিটি কাউন্সিলের প্রতিনিধি জানিয়েছেন, ট্রাম্পের শিবির থেকে এখনও পর্যন্ত এ ব্যাপারে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে শুক্রবার পর্যন্ত তাদের আবেদনে সমর্থন জানিয়েছে পাঁচ শতাধিক মানুষ।

গেল ৮ নভেম্বরে অনুষ্ঠিত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে বিস্ময়করভাবে ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনকে হারিয়ে জয়ী হন রিপাবলিকান পার্টি থেকে মনোনয়ন পাওয়া ট্রাম্প। এরপর থেকে নিউইয়র্ক সিটি পুলিশ ট্রাম্প ও তার পরিবারের নিরাপত্তা বাড়িয়ে দিয়েছে।

সিটি কর্মকর্তারা হিসাব করে দেখেছেন, ট্রাম্পের নিরাপত্তায় প্রতিদিন ১০ লাখ ডলারেরও বেশি ব্যয় হচ্ছে। প্রেসিডেন্ট হিসেবে চার বছর মেয়াদে তার নিরাপত্তায় ১০০ কোটি ডলারেরও বেশি অর্থ ব্যয় হবে বলে আবেদনে উল্লেখ করা হয়।

ট্রাম্প জানিয়েছেন, প্রেসিডেন্ট হিসেবে অভিষেক হওয়ার পরও তার স্ত্রী এবং ছেলে নিউইয়র্কেই অবস্থান করবেন। ১০ বছর বয়সী ট্রাম্পের ছেলে ব্যারন স্কুলের পড়াশোনা শেষ করার জন্যই নিউইয়র্কে অবস্থান করবেন।

 

 

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..