প্রিন্ট করুন প্রিন্ট করুন

ট্রাম্প পুত্রের বৈঠকে ছিলেন সোভিয়েত গোয়েন্দা

 

শেয়ার বিজ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়রের সঙ্গে সাবেক সোভিয়েত ইউনিয়নের প্রতিরক্ষা গোয়েন্দা কর্মকর্তা রিনাত আখমেতসিন বৈঠক করেন। গত বছর ট্রাম্প টাওয়ারে ওই বৈঠক অনুষ্ঠিত হয়। বর্তমান রুশ লবিস্ট রিনাত আখমেতসিন তার ওই বৈঠকের বিষয়টি মার্কিন গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

ওই লবিস্টের সঙ্গে এখনও রুশ গোয়েন্দাদের যোগাযোগ থাকতে পারে বলে ধারণা করছেন মার্কিন কর্মকর্তারা। তবে ওই লবিস্ট  রুশ গোয়েন্দাদের সঙ্গে যোগাযোগ থাকার কথা অস্বীকার করেছেন।

মানবাধিকার লবিস্ট হিসেবে পরিচিত আখমেতসিন এক সময় রাশিয়ার সামরিক গোয়েন্দা সংস্থা জিআরইউতে কাজ করতেন; তার বিরুদ্ধে ২০১৫ ও ২০১৬ সালে হ্যাকিং ষড়যন্ত্রের অভিযোগে যুক্তরাষ্ট্রের ফেডারেল ও স্টেট আদালতে মামলা হলেও পরে মামলাগুলো প্রত্যাহার করা হয়।

যুক্তরাষ্ট্র কংগ্রেসের প্রতিনিধি পরিষদের ইন্টেলিজেন্স কমিটির সদস্য, শীর্ষ ডেমোক্র্যাট নেতা অ্যাডাম স্কিফ বলেছেন, ‘প্রতিবেদনটি সত্যি হলে তা গোপনীয় ওই বৈঠকের বিষয়ে গভীরভাবে উদ্বিগ্ন হওয়ার মতো আরেকটি তথ্য যোগ করবে।’

নির্বাচনে বাবার প্রতিদ্বন্দ্বী হিলারি সম্পর্কে ‘ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করার মতো তথ্য’ পাওয়ার আগ্রহে ট্রাম্প জুনিয়র গত বছর নাতালিয়ার সঙ্গে ওই বৈঠকটি করেছিলেন।