প্রিন্ট করুন প্রিন্ট করুন

ঠাকুরগাঁওয়ে জেলা পর্যায়ে সাহিত্য সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠান

ঠাকুরগাঁও প্রতিনিধি, জেলা পর্যায়ে কবি-সাহিত্যিকদের সাহিত্যকর্ম জনসম্মুখে তুলে ধরার লক্ষ্যে দিনব্যাপী সাহিত্য সম্মেলন এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। বুধবার জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসনের আয়োজনে ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন, প্রধান অতিথি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপ সচিব মো: আসাদুজ্জামান, বিশেষ অতিথি পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রামকৃষ্ণ বর্মন, সদর উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. অরুনাংশু দত্ত টিটো, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, উন্নয়ন সংস্থা ইএসডিও’র নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান, প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর মনতোষ কুমার দে, অধ্যক্ষ তাজুল ইসলাম, অধ্যাপক আনোয়ারুল ইসলাম, রাজা শহিদুল আসলাম, আলপনা সাহিত্য ও সংস্কৃতি সংসদের সভাপতি সফিকুল ইসলাম, আনসারুল ইসলাম, গোলাম সারোয়ার প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার সৈয়দ জাকির হোসেন ইমন।
অনুষ্ঠানে জেলার বিশিষ্ট ব্যক্তি ও কবি সাহিত্যিকগণ সাহিত্য সম্পর্কে বক্তব্য রাখেন। প্রত্যেক উপজেলা হতে ৩ জন, সদর উপজেলা ও পৌরসভার সংগঠনসমূহ থেকে ৩ জন করে কবি-সাহিত্যিক কবিতা আবৃত্তি ও আলোচনায় অংশ নেন। বিকেলে স্থানীয় কবিদের স্বরচিত কবিতা আবৃত্তি ও সন্ধায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।