সারা বাংলা

ঠাকুরগাঁওয়ে দুই বাসের সংঘর্ষে নিহত ৪

 

প্রতিনিধি, ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও সদর উপজেলায় দুই বাসের সংঘর্ষে এক বাসের চালকসহ চারজন নিহত হয়েছেন; আহত হয়েছেন প্রায় ৩০ জন। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার ড্যানিশ এলাকার ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন ঠাকুরগাঁও সদর উপজেলার নারগুন ইউনিয়নের আবদুল মজিদের ছেলে আবুল কালাম আজাদ (৫০), বাসের চালক বাবুল (২৮), পঞ্চগড়ের চকলাই হাট এলাকার কামরুজ্জামান বাবু (৩৫) ও মুজিবুর রহমান। আহতদের ঠাকুরগাঁও সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ঠাকুরগাঁও সদর থানার ওসি আশিকুর রহমান জানান, ঢাকা থেকে ইএস ট্রাভেলস পরিবহনের একটি বাস পঞ্চগড় যাচ্ছিল। পথে রাজু পরিবহনের একটি বাসের সঙ্গে বাসটির মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলে দুজন নিহত হন। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস গিয়ে আহতদের উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে পাঠালে সেখানে চিকিৎসাধীন অবস্থায় আরও দুজনের মৃত্যু হয়। ঘটনার পর কিছুক্ষণের জন্য বন্ধ হয়ে যায় ঠাকুরগাঁও-পঞ্চগড়গামী সড়কে যান চলাচল।
ঠাকুরগাঁও ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার মফিদার রহমান জানান, ঘটনাস্থলে দুজন এবং ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নেওয়ার পর অপর দুজন মারা যান। ঠাকুরগাঁও সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক প্রভাস কুমার রায় জানান, আহতদের মধ্যে আটজন প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছেন। বাকিদের অবস্থা আশঙ্কাজনক।
সাংবাদিকের ওপর হামলা প্রতিবাদ
ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠুর ওপর হামলাকারী বাপ্পির দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন ঠাকুরগাঁওয়ের সাংবাদিকরা। গতকাল বৃহস্পতিবার ঠাকুরগাঁও আদালত চত্বরে স্থানীয় প্রেস ক্লাবের আয়োজনে এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।
ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলীর সভাপতিত্বে বক্তব্য রখেন প্রেস ক্লাব সহসভাপতি জাকির মোস্তাফিজ মিলু, প্রবীণ সাংবাদিক আবদুল লতিফ, শাহীন ফেরদৌস, বদরুল ইসলাম বিপ্লব, হারুন অর রশিদ, কামরুল ইসলাম রুবাইয়াত প্রমুখ।
বক্তারা বলেন, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদকের ওপর হামলা করা সহজ ব্যাপার নয়। এর সঙ্গে প্রভাবশালী কেউ জড়িত থাকতে পারে। কাজেই হামলাকারী আসামিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে প্রকৃত ইন্ধনদাতাদের গ্রেফতার করতে হবে। মানববন্ধন শেষে ঠাকুরগাঁও জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর একটি স্মারকলিপি দেন সাংবাদিকরা।
উল্লেখ্য, ১৮ আগস্ট হামলার শিকার হন ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু। এ সময় তাকে উদ্ধার করতে গিয়ে আহত হন তার বন্ধু সাদেকুল ইসলাম সাদিক।

সর্বশেষ..