বিশ্ব প্রযুক্তি

ঠাণ্ডা আবহাওয়ায় কাজ করছে না আইফোন ১০-এর টাচ  

শেয়ার বিজ ডেস্ক: আইফোন ১০ ব্যবহারকারীদের অনেকেই অভিযোগ করছেন, ঠাণ্ডা আবহাওয়ায় কাজ করছে না ফোনটির টাচে। এমন সমস্যার কথা স্বীকারও করেছে মার্কিন টেক জায়ান্ট অ্যাপল। প্রতিষ্ঠানটি জানিয়েছে, ঠাণ্ডা আবহাওয়ায় আইফোন ১০-এর টাচ সাময়িকভাবে কাজ করা বন্ধ করে দিতে পারে। একই সঙ্গে এ সমস্যা সমাধানে একটি সফটওয়্যার আপডেট আনার পরিকল্পনার কথাও জানিয়েছে প্রতিষ্ঠানটি। খবর হিন্দুস্তান টাইমস।

প্রতিবেদনমতে, কিছু আইফোন ব্যবহারকারী গত সপ্তাহে অভিযোগ করেছেন, শীতল আবহাওয়ায় তাদের নতুন মুঠোফোনের স্ক্রিন ও কী-বোর্ড কাজ করছে না।

আইফোনের সবচেয়ে ভালো এ সংস্করণে সমস্যা হওয়ার কারণ আবহাওয়ার তাপমাত্রা শূন্য অঙ্কের কাছাকাছি। তবে আইফোন ১০ শূন্য অঙ্কে কাজ করার মতো করেই তৈরি করা হয়েছিল।

অ্যাপল কর্তৃপক্ষ বলছে, তাপমাত্রা যদি হঠাৎ কমে যায়, তবে সাময়িকভাবে আইফোন ১০ ব্যবহারকারীর দেওয়া নির্দেশনা নিতে পারে না। এটি হার্ডওয়্যারজনিত সমস্যা নয় বলে পরবর্তী হালনাগাদে তা ঠিক করা হবে।

এ পর্যন্ত এ টেক জায়ান্ট আইওএস ১১-এর জন্য বেশ কয়েকটি হালনাগাদ সংস্করণ বের করেছে। এর মধ্যে রয়েছে আইওএম ১১ দশমিক ১। এ কোল্ডগেট সমস্যা সমাধানের কোনো নির্দিষ্ট সময়সীমা বেঁধে দেয়নি কোম্পানিটি। তবে ধারণা করা হচ্ছে, আইফোনের এ ঠাণ্ডাজনিত সমস্যা আইওএস ১১ দশমিক ২-তেই সমাধান হতে পারে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..