কোম্পানি সংবাদ

ডাচ্-বাংলা ব্যাংক করপোরেট উদ্যোক্তার শেয়ার বিক্রি সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক: শেয়ার বিক্রি সম্পন্ন করেছে ব্যাংক খাতের কোম্পানি ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেডের করপোরেট উদ্যোক্তা নেদারল্যান্ডস ডেভেলপমেন্ট ফাইন্যান্স কোম্পানি, এফএমও। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

নেদারল্যান্ডস ডেভেলপমেন্ট ফাইন্যান্স কোম্পানির ধারণ করা মোট ৪৬ লাখ ৯২ হাজার ৫৫০টি শেয়ারের সব শেয়ার বর্তমান বাজারদরে স্টক এক্সচেঞ্জের মাধ্যমে ব্লক মার্কেটে বিক্রি সম্পন্ন করা হয়েছে।

৩১ ডিসেম্বর, ২০১৮ সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটি ১৫০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত হিসাববছরে ডাচ্-বাংলা ব্যাংকের শেয়ারপ্রতি আয় হয় ২১ টাকা এক পয়সা। শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়ায় ১১৫ টাকা ৪৩ পয়সায়। আর ওই সময় শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ২৫ টাকা ৩৪ পয়সা, যেক্ষেত্রে আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১২ টাকা ২৮ পয়সা, এনএভি ৯৭ টাকা ৪১ পয়সা এবং শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ ছিল ৫৮ টাকা ৬৬ পয়সা।

২০০১ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ‘এ’ ক্যাটেগরির এ কোম্পানি। অনুমোদিত মূলধন এক হাজার ৫০০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ৫০০ কোটি টাকা। রিজার্ভের পরিমাণ দুই হাজার ১০৭ কোটি ৪৯ লাখ টাকা।

কোম্পানিটির মোট ৫০ কোটি শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের ৮৬ দশমিক ৯৯ শতাংশ, প্রাতিষ্ঠানিক তিন দশমিক ২২ শতাংশ, বিদেশি শূন্য দশমিক শূন্য এক শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে ৯ দশমিক ৭৮ শতাংশ শেয়ার রয়েছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..