প্রিন্ট করুন প্রিন্ট করুন

ডাবল সেঞ্চুরি দিয়েই নাসিরের জবাব

 

ক্রীড়া প্রতিবেদক: নিউজিল্যান্ড সফরে গিয়ে টানা দুই ওয়ানডে হেরে বাংলাদেশ দল বেশ বিপাকে। ঠিক তখন ব্যাট হাতে জবাব দিয়ে যাচ্ছেন নাসির হোসেন। তিনি যে লোয়ার-মিডলে টাইগারদের ব্যাটিং শক্তি বাড়াতে পারতেন, সেটা চোখে আঙুল দিয়ে দেখিয়ে যাচ্ছেন। জাতীয় দলে ব্রাত্য হয়ে ওঠা এই অলরাউন্ডার জাতীয় লিগে রানফোয়ারা ছুটিয়ে যাচ্ছেন। গতকাল ব্যাট হাতে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করে কিউই সফরে জায়গা না পাওয়ার জবাবটা বেশ ভালোভাবেই দিলেন নাসির। সিলেট বিভাগের বিপক্ষে তৃতীয় দিনে ২০১ রানে আউট হন তিনি।

এর আগে বিপিএলে ১৪ ম্যাচে ১৯৫ রান করেন নাসির। সর্বোচ্চ রান করেন ৩৪। বল হাতে নেন ৯ উইকেট। গেলো ইংল্যান্ড সিরিজে সুযোগ পেয়েছিলেন দলে। দ্বিতীয় ওয়ানডে ব্যাটে-বলে দারুণ পারফর্ম করে লাল-সবুজদের জিততে অবদান রেখেছিলেন। কিন্তু রহস্যময় কারণে নিউজিল্যান্ড সফরের স্কোয়াডে জায়গা হয়নি তার।

পরশু নাসির করেছিলেন ১০৬ রান। গতকাল সেই রানকে টেনে নিলেন ডাবল সেঞ্চুরিতে। দুর্দান্ত ইনিংসটিতে ছিল ২৪টি চার ও ৩টি ছয়।

তৃতীয় দিন উইকেটে ৩৯৮ রানে ইনিংস ঘোষণা করে রংপুর। জবাবে দিনশেষে ৪৪ রান তুলতেই ৩ উইকেট হারায় সিলেট। প্রথম ইনিংসে দলটি করেছিল ২৭২ রান।

ক্রিকেটের তিনটি বিভাগেই সমান পারদর্শী নাসির হোসেন। দলের প্রয়োজনে যে কোনো সময় ব্যাট-বল হাতে যে কোনো

কিছু করার ক্ষমতা রয়েছে তার। গেল বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ঢাকার হয়ে ১৪ ম্যাচে ১৯৫ রান ও ৯ উইকেট নিয়েছিলেন নাসির। ফিল্ডিংয়েও মুগ্ধ করেছিলেন ঢাকা ও চট্টগ্রামের দর্শকদের। এরপরও জাতীয় দলের সঙ্গে যাওয়া হয়নি নিউজিল্যান্ড সফরে। হয়তো মনে মনে রাগটা পুষে রেখেছিলেন তিনি। গতকাল ডাবল সেঞ্চুরি করে কিছুটা হলেও সেই রাগ মিটিয়েছেন ‘মিস্টার ফিনিশার’খ্যাত নাসির।