দিনের খবর প্রচ্ছদ শেষ পাতা

ডিএসইর আইটি অ্যাডভাইজরি টিমকে ডেকেছে বিএসইসি

নিজস্ব প্রতিবেদক: সাম্প্রতিক সময়ে পুঁজিবাজারের উত্থানের সঙ্গে সঙ্গে বেড়েছে লেনদেনের পরিমাণ। গড়ে লেনদেন হচ্ছে এক হাজার ৯০০ কোটি টাকা। এ পরিমাণ লেনদেনের ফলে মাঝেমধ্যেই বিঘ্নিত হচ্ছে শেয়ার হাতবদল। এর কারণ জানতে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) আইটি অ্যাডভাইজরি ও স্ট্র্যাটেজিক ডেভেলপমেন্ট টিমকে ডেকেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আজ বেলা সাড়ে ৩টায় বিএসইসির কার্যালয়ে তাদের সঙ্গে বৈঠক করতে ডাকা হয়েছে। ওই সভায় সভাপতিত্ব করবেন বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ। এতে বিএসইসির এসআরএমআইসি বিভাগের নির্বাহী পরিচালক, পরিচালক ও উপপরিচালক উপস্থিত থাকবেন।

এর আগে গত ১৪ জানুয়ারি বিএসইসির উপপরিচালক সাইফুল ইসলাম স্বাক্ষরিত এ-সংক্রান্ত একটি চিঠি ডিএসইতে পাঠানো হয়েছে।

সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি অভিযোগ পাওয়া যায়, দুই হাজার কোটি টাকার ওপরে লেনদেন হওয়ার ক্ষেত্রে নিরবচ্ছিন্ন সাপোর্ট দিতে পারছে না ডিএসইর আইটি বিভাগ। এ পারফরম্যান্সে হতাশ বিএসইসি। পাশাপাশি ডিএসইর ভবিষ্যৎ নিয়ে চিন্তিত কমিশন। তাই সার্বিক বিষয়ে খোঁজখবর নেয়ার জন্য স্টক এক্সচেঞ্জটির আইটি অ্যাডভাইজরি ও স্ট্র্যাটেজিক ডেভেলপমেন্ট টিমকে ডেকেছে বিএসইসি। তাদের কোথায় সমস্যা এবং কী প্রয়োজন, তা নিয়ে সভায় আলোচনা করা হবে।

সভায় ঢাকা স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক (এমডি), প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও), প্রধান প্রযুক্তি কর্মকর্তা (সিটিও) এবং এ বিভাগের দ্ইু অফিসার, প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও), প্রধান নিয়ন্ত্রক কর্মকর্তাসহ (সিআরও) ডিএসইর দ্ইু শেয়ারহোল্ডার পরিচালক এবং এক স্বতন্ত্র পরিচালককে উপস্থিত থাকার জন্য চিঠিতে উল্লেখ করা হয়েছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন
ট্যাগ ➧

সর্বশেষ..