প্রিন্ট করুন প্রিন্ট করুন

ডিএসই: দর বেড়েছে  ২০৯ টি প্রতিষ্ঠানের

নিজস্ব প্রতিবেদক: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাাহের দ্বিতীয় কার্যদিবসে (সোমবার) সূচকের উথ্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে।

তথ্যানুযায়ী, দিনশেষে ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ৫৫ দশমিক ৯০ পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ২১৪ দশমিক ৬০ পয়েন্টে অবস্থান করছে। দিনজুড়ে ডিএসইতে ৩২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে ২০৯ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। এর বিপরীতে কমেছে ৭৪ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। দিনশেষে অপরিবর্তিত ছিলো ৪৩ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

ডিএসইতে এক হাজার ২৪৬ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা পরিমাণ আগের দিন ছিল এক হাজার ৭৫ কোটি ১২ লাখ টাকা। সেই হিসাবে লেনদেন ১৭১ কোটি ৬৭  লাখ টাকা বেড়েছে।

ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বেক্সিমকোর শেয়ার। দিনজুড়ে কোম্পানিটির মোট দুই কোটি ১৯ লাখ ৭৫ হাজার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে এর পরের অবস্থানে ছিলো অ্যাপোলো ইষ্পাত, বিডি থাই অ্যালুমিনিয়াম, কেয়া কসমেটিকস, ন্যাশনাল ব্যাংক, ফার কেমিক্যাল, সিএনএ টেক্স,পেনিনসুলা, আর্গো ডেনিম এবং জেনিন নেক্সট।