বাজার বিশ্লেষণ সর্বশেষ সংবাদ

ডিএসই: লেনদেন কমেছে ১০৮ কোটি ৩৫ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে (সোমবার) ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় দশমিক ২৭ পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ৬৯৫ দশমিক ৭২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরিয়াহ সূচক দুই দশমিক ৬২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৩০৫ দশমিক ২০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক চার দশমিক ৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে দুই হাজার ৬১ দশমিক ৫৫ পয়েন্টে।

দিনজুড়ে ডিএসইতে ৩২৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে ১০৬ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। এর বিপরীতে কমেছে ১৭৩ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। দিনশেষে অপরিবর্তিত ছিলো ৪৬ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।
ডিএসইতে ৯৯৫ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে যার পরিমাণ আগের দিন ছিল এক হাজার ১০৩ কোটি ৭৫ লাখ টাকা। সেই হিসেবে লেনদেন কমেছে  ১০৮ কোটি ৩৫ লাখ টাকা।
দিনশেষে ডিএসইতে সবচেয়ে বেশী লেনদেন হয়েছে আইএফআইসি ব্যাংকের শেয়ার। দিনজুড়ে কোম্পানিটির এক কোটি ৪৬ লাখ শেয়ার লেনদেন হয়েছে।
লেনদেনে এর পরের অবস্থানে ছিলো ন্যাশনাল ব্যাংক, এবি ব্যাংক, সিটি ব্যাংক, প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস, তুং হাই নিটিং অ্যান্ড ডাইং, বেক্সিমকো, ডেল্টা ষ্পিনার্স এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক।

সর্বশেষ..