Print Date & Time : 1 July 2022 Friday 1:06 pm

ডিএসই- লেনদেন কমেছে ৩৭২ কোটি ৯০ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে (সোমবার) সব ধরনের সূচকের পতনের মধ্য দিয়ে কার্যদিবস শেষ হয়।

তথ্যানুযায়ী, দিনশেষে ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ১৪ দশমিক ৮৭ পয়েন্ট কমে পাঁচ হাজার ৬২০ দশমিক ২৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরিয়াহ সূচক চার দশমিক ৬১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৩০৭ দশমিক ৪৭ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক সাত দশমিক ৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে দুই হাজার ২৯ দশমিক ৬৮ পয়েন্টে।

দিনজুড়ে ডিএসইতে ৩২৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে ১০২ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। এর বিপরীতে কমেছে ১৭৫ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। দিনশেষে অপরিবর্তিত ছিলো ৫০ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

ডিএসইতে এক হাজার ২০ কোটি ২৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে যার পরিমাণ আগের দিন ছিল এক হাজার ৩৯৩ কোটি ১৯ লাখ টাকা। সেই হিসেবে লেনদেন কমেছে ৩৭২ কোটি ৯০ লাখ টাকা।

দিনশেষে ডিএসইতে সবচেয়ে বেশী লেনদেন হয়েছে কেয়া কসমেটিকস লিমিটেডের শেয়ার। দিনজুড়ে কোম্পানিটির ৯৯ লাখ ৫৬ হাজার শেয়ার লেনদেন হয়েছে।

লেনদেনে এর পরের অবস্থানে ছিলো ইসলামী ব্যাংক, লংকাবাংলা ফাইন্যান্স, অ্যাপোলো ইস্পাত, ওয়ান ব্যাংক, প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স, একটিভ ফাইন কেমিক্যালস, তিতাস গ্যাস, মার্কেন্টাইল ব্যাংক এবং বেক্সিমকো।