প্রিন্ট করুন প্রিন্ট করুন

ডিএসই: সপ্তাহের শেষ কার্যদিবসে এক হাজার ৩৩৩ কোটি ১৫ লাখ টাকার লেনদেন

নিজস্ব প্রতিবেদক: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের শেষ কার্যদিবসে (বৃহস্পতিবার) প্রধান মূল্যসূচকের পতনের মধ্য দিয়ে কার্যদিবস শেষ হয়।

তথ্যানুযায়ী, দিনশেষে ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় দশমিক ৫১ পয়েন্ট কমে পাঁচ হাজার ৬২৫ দশমিক ৩৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরিয়াহ সূচক তিন দশমিক ৬৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৩০৯ দশমিক ৪৮ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক দুই দশমিক ৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ৩৬ দশমিক ২০  পয়েন্টে।

দিনজুড়ে ডিএসইতে ৩২৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে ১২৬ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। এর বিপরীতে কমেছে ১৬৪ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। দিনশেষে অপরিবর্তিত ছিলো ৩৮ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

ডিএসইতে এক হাজার ৩৩৩ কোটি ১৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে যার পরিমাণ আগের দিন ছিল এক হাজার ৩০৯ কোটি ১৫ লাখ টাকা। সেই হিসেবে লেনদেন বেড়েছে ২৪ কোটি টাকা।

দিনশেষে ডিএসইতে সবচেয়ে বেশী লেনদেন হয়েছে বেক্সিমকোর শেয়ার। দিনজুড়ে কোম্পানিটির এক কোটি ৪৪ লাখ শেয়ার লেনদেন হয়েছে।

লেনদেনে এর পরের অবস্থানে ছিলো অ্যাপোলো ইস্পাত, কেয়া কসমেটিকস, লংকাবাংলা ফাইন্যান্স, সেলভো কেমিক্যাল ইন্ডাস্ট্রি, বারাকা পাওয়ার, তিতাস গ্যাস, জেনারেশন নেক্সট, বিডি থাই অ্যালুমিনিয়াম এবং বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস।