প্রিন্ট করুন প্রিন্ট করুন

ডিএসই: সপ্তাহ শেষে লেনদেন বৃদ্ধির পারমান ১৩ দশমিক ৫৬ শতাংশ

নিজস্ব প্রতিবেদক: বছরের দ্বিতীয় সপ্তাহ শেষে লেনদেনের পরিমান বৃদ্ধি পেয়েছে ১৩ দশমিক ৫৬ শতাংশ। সেই সাথে বেড়েছে সব ধরনের মূল্য সূচক । ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সপ্তাহজুড়ে লেনদেন হয়েছিলো সাত হাজার ১৪০ কোটি ২৫ লাখ ৭৮ হাজার টাকার শেয়ার যা তার পূর্বের সপ্তাহে ছিল ছয় হাজার ২৮৭ কোটি ৫৫ লাখ ৭২ হাজার টাকার শেয়ার । সেই হিসেবে নতুন বছরের দ্বিতীয় সপ্তাহে লেনদেন বেড়েছে ৮৫২ কোটি ৭০ লাখ টাকার শেয়ার যা শতাংশে বেড়ে দাড়িয়েছে ১৩ দশমিক ৫৬ শতাংশ।

সপ্তাহ শেষে তালিকাভুক্ত এ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৯৫ দশমিক ১৬ শতাংশ , বি ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে দুই দশমিক ৭০ শতাংশ , এন কোম্পানির শেয়ার লেনদেন শেয়ার হয়েছে দশমিক ৯০ শতাংশ এবং জেড ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে এক দশমিক ২৪ শতাংশ।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স বেড়ে দাড়িয়েছে ১৬০ দশমিক ৬৩ পয়েন্ট  যা শতাংশে তিন দশমিক ১০ , ডিএসইএস সূচক দাড়িয়েছে ২০ দশমিক ৮১ পয়েন্টে যা শতাংশে এক দশমিক ৭০ শতাংশ এবং ডিএস-৩০ সূচক দাড়িয়েছে ৪৬ দশমিক ২৭ পয়েন্টে যা শতাংশে দুই দশমিক ৪৮ শতাংশ।

সপ্তাহজুড়ে ৩৩১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে যার মধ্যে দর বেড়েছে ২৪০ টির, কমেছে ৭৯ টির এবং অপরিবর্তিত আছে ১১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিট দর।