শোবিজ

ডিজনির বিরুদ্ধে মামলা ঠুকে দিলেন স্কারলেট জনসন

শোবিজ ডেস্ক: একই সঙ্গে সিনেমা হল ও ওটিটি প্লাটফর্মে ‘ব্লাক উইডো’ ছবির মুক্তি নিয়ে প্রযোজনা সংস্থা ওয়াল্ট ডিজনির বিরুদ্ধে মামলা ঠুকে দিয়েছেন অভিনেত্রী স্কারলেট জনসন।

সুপারহিরো মুভি ‘ব্লাক উইডো’-তে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন হলিউডের এই নামি তারকা। তার দাবি, এক সঙ্গে দুই মাধ্যমে ছবি মুক্তি দেয়ার তিনি আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন।

লস অ্যাঞ্জেলাসের এক উচ্চতর আদালতে দায়ের করা এই মামলা সম্পর্কে ডিজনি বলেছে, এক সঙ্গে দুই প্ল্যাটফর্মে ছবিটি মুক্তি দিয়ে তারা কোন চুক্তি ভঙ্গ করেননি। আর এতে করে স্কারলেটের আর্থিকভাবে ক্ষতির মুখে পড়েননি। তিনি এরিমধ্যে বাড়তি ২০ মিলিয়ন ডলার পেয়েছেন।

মামলায় স্কারলেট জনসন আরও দাবি করেন, চুক্তি অনুযায়ী ব্লাক উইডো ছবিটি প্রথমে সিনেমা হলেই মুক্তি দেয়ার কথা। সেটি না করায় সিনেমা হল থেকে আর প্রাপ্য রাজস্ব কমে গেছে।

গেলো ৯ জুলাই ‘ব্লাক উইডো’ আমেরিকার সিনেমা হলে মুক্তি পায়। একই সঙ্গে ছবিটি ওয়াল্ট ডিজনির ওটিটি প্লাটফর্মেও প্রচার করা হয়।

করোনা মহামারীর কারণে আর্থিক লোকসান কাটিয়ে উঠতে ডিজনি তাদের ওটিটি প্লাটফর্মে আরও বেশি করে সিনেমা প্রচারের উদ্যোগ নিয়েছে।

তবে, মামলার অভিযোগপত্রে স্কারলেট দাবি করেন, ওয়েবে ছবিটি মুক্তি দিয়ে ডিজনি তাদের গ্রাহকের সংখ্যা বাড়িয়ে কোম্পানির শেয়ারের দাম বাড়ানোর ফন্দি এঁটেছে।

এই কারণে ডিজনি লাভবান হলেও, স্কারলেট ক্ষতির মুখে পড়েছেন। কারণ সিনেমা হলে দর্শক কমে যাচ্ছে। ফলে তার আয়ও কমে গেছে। এজন্য ক্ষতিপূরণও দাবি করেছেন স্কারলেট জনসন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..