প্রিন্ট করুন প্রিন্ট করুন

ডিজিটালের পরবর্তী পদক্ষেপ ‘স্মার্ট বাংলাদেশ’: সালমান এফ রহমান

শেয়ার বিজ ডেস্ক: ডিজিটাল বাংলাদেশের পরবর্তী পদক্ষেপ ‘স্মার্ট বাংলাদেশ’ বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে প্রাথমিক স্তর থেকে কাজ করতে হবে বলে জানান তিনি। তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ নিয়ে একসময় হাসাহাসি হয়েছে। কিন্তু এখন বাংলাদেশ যে ডিজিটাল তা প্রমাণ হয়েছে। গতকাল ঢাকার দোহার উপজেলা আওয়ামী লীগের পঞ্চম ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দোহারের জয়পাড়া সরকারি পাইলট উচ্চবিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সম্মেলনে তিনি বলেন, ২০০৯ সালে সরকারের নির্বাচনী ইশতেহার ছিল ডিজিটাল বাংলাদেশ। সেটা নিয়ে অনেক হাসাহাসি হয়েছে। কিন্তু আজকে ডিজিটাল বাংলাদেশ হয়ে গেছে, সেটা সবাই প্রমাণ পেয়েছে। এখন প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন আমাদের পরবর্তী পদক্ষেপ স্মার্ট বাংলাদেশ। ডিজিটাল বাংলাদেশ থেকে আমাদের স্মার্ট বাংলাদেশে যেতে হবে।

সালমান এফ রহমান বলেন, স্মার্ট বাংলাদেশে যাওয়ার জন্য প্রাইমারি স্কুল থেকে আমাদের কাজ শুরু করতে হবে। স্মার্ট বাংলাদেশ হওয়ার সফরে দোহার-নবাবগঞ্জের মানুষ যেন এগিয়ে থাকে, সে ব্যবস্থা আমি করব।

সামাজিক যোগাযোগমাধ্যমে বিএনপি সরকারবিরোধী মিথ্যাচার ও অপপ্রচার করছে জানিয়ে তিনি বলেন, আমাদের মিথ্যা কথা বলতে হবে না। সরকারের উন্নয়নের কথা মানুষকে জানাতে হবে। সত্যটা বারবার বলতে হবে। তিনি বলেন, ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে ভোট হওয়ার সম্ভাবনা আছে। তার মানে আমরা দেড় বছর সময় পাব। নতুন কমিটির উদ্দেশে তিনি বলেন, জনগণের কাছে গিয়ে উন্নয়নের কথা বারবার বলতে হবে।

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, দেশবিরোধী ষড়যন্ত্র চলছে। সবাইকে সতর্ক থাকাতে হবে। আগামীবার আওয়ামী লীগ ক্ষমতায় না এলে এক দিনে এক লাখ মানুষকে হত্যা করবে বিএনপি।

ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজীর আহমেদের সভাপতিত্বে ও দোহার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আহসান খোকন শিকদারের সঞ্চালনায় সম্মেলনে আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, সদস্য ড. এ বি এম রিয়াজুল কবির কাওছার প্রমুখ উপস্থিত ছিলেন।