স্পোর্টস

ডেঙ্গু নিয়ে ভাবনায় ক্রিকেটাররাও

ক্রীড়া প্রতিবেদক: বেশ আগে থেকেই ডেঙ্গুজ্বরের ভাইরাস রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় ছড়িয়ে পড়েছে, যা মোকাবিলা করা কঠিন হয়ে যাচ্ছে। বিষয়টি ভাবাচ্ছে ক্রিকেটারদের। এর মধ্যে সাব্বির রহমান, সাকিব আল হাসান, মাশরাফি বিন মুর্তজারা যে যার জায়গা থেকে ডেঙ্গু মোকাবিলায় বিভিন্ন পরামর্শ ও সচেতনতামূলক কাজ করে যাচ্ছেন।
ডেঙ্গু রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। সারা দেশে এরই মধ্যে বেশ কয়েকজন মারাও গেছেন। দেশের এই কঠিন অবস্থায় মানুষের সচেতনতাকেই বেশি গুরুত্ব দিচ্ছেন হার্ডহিটার ব্যাটসম্যান সাব্বির রহমান। শ্রীলঙ্কা সফর থেকে দেশে এ অলরাউন্ডার সবাইকে ডেঙ্গু মোকাবিলায় সচেতনতার পরামর্শ দেন। এজন্য সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তিনি লিখেছেন, ‘ঢাকার পাশাপাশি বাইরের জেলাগুলোতে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। বিভিন্ন জেলার হাসপাতালে ভর্তি হচ্ছে ডেঙ্গু রোগীরা। তবে অনেকে হাসপাতালে ভর্তি না হয়ে বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন। সবাইকে অনুরোধ জানাচ্ছি, ডেঙ্গুতে আক্রান্ত হলে বা লক্ষণ দেখা দিলে সময় নষ্ট না করে দ্রুত ডাক্তারের পরামর্শ নিন। পরিস্থিতি মোকাবিলার জন্য সবার সচেতনতাই মুখ্য। মহান সৃষ্টিকর্তা সবাইকে হেফাজতে রাখুন।’
এর আগে গত বৃহস্পতিবার রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজে ডেঙ্গু নিয়ে সচেতনতামূলক কার্যক্রমে অংশ নেন সাকিব আল হাসান। সেখানে ডেঙ্গু নিয়ে সচেতনতা বৃদ্ধিতে সমাজের প্রতিষ্ঠিত ও সচেতন মানুষদের এগিয়ে আসার আহ্বান জানান বিশ্বসেরা অলরাউন্ডার, ‘আমাদের দায়িত্ব আছে এ শহরকে ভালো রাখার। আমাদের উচিত সবাইকে সচেতন করা। সে জন্যই মনে হয়েছে আমারও কিছু করা উচিত। তাই সচেতনতামূলক কার্যক্রমে অংশ নিয়েছি।’
এদিকে ডেঙ্গু মোকাবিলায় কাজ করছেন মাশরাফি বিন মুর্তজা। এরই মধ্যে তিনি ডেঙ্গু পরীক্ষার জন্য নড়াইলে দুটি হাসপাতালে ব্যক্তিগত অর্থায়নে কিটস সরবরাহ করেছেন।
সদ্যসমাপ্ত তিন ম্যাচের ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কার কাছে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। সিরিজে নিজেদের ব্যর্থতায় স্বাভাবিকভাবে হতাশ ক্রিকেটাররা। নিজেদের ফের চাঙা করতে আপাতত পরিবারের সঙ্গেই ছুটি কাটাচ্ছেন তারা। ঈদের পরপরই অবশ্য তারা ব্যস্ত হয়ে পড়বেন চেনা পরিবেশে। তার আগে অবশ্য মাশরাফি-সাব্বির রহমানরা ডেঙ্গু মোকাবিলায় নিজ নিজ অবস্থান থেকে সচেতনতামূলক কাজ করছেন।

 

 

 

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..