প্রিন্ট করুন প্রিন্ট করুন

ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স পরিচালকের শেয়ার মনোনীত ব্যক্তিকে প্রেরণ

নিজস্ব প্রতিবেদক : বিমা খাতের প্রতিষ্ঠান ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সাবেক স্বতন্ত্র পরিচালক কাজী ফজলুর রহমানের নামে থাকা শেয়ার তার মনোনীত ব্যক্তিকে হস্তান্তর সম্পন্ন হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, কাজী ফজলুর রহমান ২০১৯ সালের ১৫ নভেম্বর মৃত্যুবরণ করেন। ওই সময় তার কাছে কোম্পানির মোট ৪৯ হাজার ৫০০টি শেয়ার ছিল। কোর্টের আদেশক্রমে ওই শেয়ার তার পুত্র কাজী তানভীর এফ. রহমানকে (নমিনি) হস্তান্তর সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য, কোম্পানিটির ১২ কোটি ৩৭ লাখ ৫০ হাজার শেয়ার রয়েছে। ডিএসই থেকে প্রাপ্ত সর্বশেষ তথ্যমতে, কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে রয়েছে ৩৩ দশমিক ৮৭ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক ২০ দশমিক ৫৮ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে ৪৫ দশমিক ৫৫ শতাংশ শেয়ার।

কোম্পানিটি সর্বশেষ ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরে ২৬ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। এর আগে ২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। বিমা খাতের এ কোম্পানিটি ১৯৯৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করছে। ৫০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১২৩ কোটি ৭৫ লাখ টাকা।