Print Date & Time : 15 August 2022 Monday 7:33 am

ঢাকায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি, তাপমাত্রা কমতে পারে দুই থেকে তিন ডিগ্রি

নিজস্ব প্রতিবেদক: গতকাল সকাল থেকে রাজধানীর আকাশ মেঘলা, সূর্যের দেখা পাওয়া যায়নি দুপুর পর্যন্ত। আজও সারাদিন এ আবহাওয়া বিরাজ করতে পারে। রাজধানীসহ দেশের কয়েকটি অঞ্চলে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে। এতে বেড়ে গেছে শীতের তীব্রতা, নেমে গেছে তাপমাত্রা। খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। আরও দু-এক দিন এ আবহাওয়া বিরাজ করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, এ আবহাওয়া আরও দু-এক দিন থাকতে পারে। তাপমাত্রা আজ কিছুটা কমতে পারে। কিছু এলাকায় হালকা থেকে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। পশ্চিমা লঘুচাপের প্রভাবে এই বৃষ্টি হচ্ছে বলে তিনি জানান।

গতকাল দেশের সর্বনিন্ম তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে, ১১ দশমিক পাঁচ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকার সর্বনি¤œ তাপমাত্রা ১৫ দশমিক ছয়, ময়মনসিংহে ১৩ দশমিক আট, চট্টগ্রামে ১৬ দশমিক দুই, সিলেটে ১৩ দশমিক পাঁচ, রাজশাহীতে ১৩ দশমিক সাত, রংপুরে ১৩ দশমিক চার, খুলনায় ১৪ দশমিক আট ও বরিশালে ১২ দশমিক পাঁচ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এদিকে আবহাওয়া অধিদপ্তর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। দিনের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।