করপোরেট কর্নার

ঢাকায় ফ্লাইট বাড়াল তার্কিশ এয়ারলাইনস

বাংলাদেশের সঙ্গে ইউরোপের সরাসরি উড়োজাহাজ যোগাযোগ বাড়াতে বাড়তি ফ্লাইটের ঘোষণা দিয়েছে তার্কিশ এয়ারলাইনস। ঢাকা-ইস্তাম্বুল রুটে এখন থেকে সপ্তাহে ১০টি ফ্লাইট পরিচালনা করবে তুরস্কের পতাকাবাহী এ উড়োজাহাজ সংস্থাটি। আগামী ৭ জুলাই থেকে এ রুটে এয়ারলাইনসটির বাড়তি শিডিউল ব্যবহার করতে পারবেন যাত্রীরা।
ঢাকা থেকে সরাসরি ইউরোপের বিভিন্ন গন্তব্যে ফ্লাইট পরিচালনাকারী উড়োজাহাজ সংস্থা হিসেবে গত ১০ বছর ধরে বাংলাদেশে ফ্লাইট পরিচালনা করছে তার্কিশ এয়ারলাইনস। বিশেষত ইউরোপ-আমেরিকা ও কানাডা প্রবাসী বাংলাদেশি যাত্রীদের অন্যতম পছন্দের এয়ারলাইনস এটি। সংস্থাটি ঢাকায় ফ্লাইট পরিচালনার ১০ বছর পূর্তি উপলক্ষে সপ্তাহে ১০টি ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে।
নতুন সময়সূচি অনুযায়ী, সপ্তাহে প্রতিদিন একটি করে ফ্লাইটের পাশাপাশি রবি, বুধ ও বৃহস্পতিবার দুটি করে ফ্লাইট পরিচালিত হবে। গ্রীষ্মকালীন সূচি অনুযায়ী, প্রতিদিন সকাল ৬টা ৩৫ মিনিটে এবং রবি, বুধ ও বৃহস্পতিবার সকালের পাশাপাশি রাত ১০টা ৫ মিনিটে ঢাকা থেকে ফ্লাইট পরিচালনা করবে তার্কিশ এয়ারলাইনস।
যাত্রীদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বিবেচনায় রেখে কভিড-পরবর্তী সূচিতে বিশ্বব্যাপী বিস্তৃত নেটওয়ার্কের সব দেশের সঙ্গে মিল রেখে ফ্লাইট পরিচালনা করছে এয়ারলাইনসটি। কভিড-১০ সংক্রমণের পরিধি নিয়ন্ত্রণে আসতে থাকা দেশগুলোতে পুনরায় ফ্লাইট পরিচালনার পরিকল্পনার আলোকে সপ্তাহের প্রতিদিন নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে সংস্থাটি। এছাড়া যাত্রীদের স্বাস্থ্য নিরাপত্তা বিবেচনায় প্রতিটি ফ্লাইটে মাস্ক, স্যানিটাইজার ও ওয়েট টিস্যু বিতরণ করা হচ্ছে।
১৯৩৩ সালের প্রতিষ্ঠিত তুরস্কের পতাকাবাহী তার্কিশ এয়ারলাইনসের বহরে যাত্রীবাহী ও কার্গোবাহীসহ মোট ৩৩৮টি উড়োজাহাজ রয়েছে। এয়ারলাইনসটি তুরস্কের অভ্যন্তরে ৪১টি এবং ২৫৭টি আন্তর্জাতিক গন্তব্যে ফ্লাইট পরিচালনা করে। বিজ্ঞপ্তি

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..