প্রিন্ট করুন প্রিন্ট করুন

ঢাকা ডায়িংয়ের পর্ষদ সভার তারিখ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: পরিচালনা পর্ষদের সভার তারিখ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি দি ঢাকা ডায়িং অ্যান্ড ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা আগামী ২৬ ডিসেম্বর বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে। আর এ সভায় ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। এছাড়া একইদিন সন্ধ্যা ৬টায় ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর সমাপ্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

এর আগে ৩০ জুন, ২০২০ সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটির পরিচালনা পর্ষদ সর্বশেষ এক শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৩ পয়সা এবং ৩০ জুন, ২০২০ তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে আট টাকা ৩৬ পয়সা। এই হিসাববছরে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে এক টাকা ৮৭ পয়সা। তার আগে সর্বশেষ ২০১৫ সালে কোম্পানিটি ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল।

এদিকে সর্বশেষ কার্যদিবসে ডিএসইতে শেয়ারদর শূন্য দশমিক ৫২ শতাংশ বা ১০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ১৯ টাকা ১০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল ১৯ টাকা ১০ পয়সা। দিনজুড়ে সাত লাখ ৪৬ হাজার ৬৩২টি শেয়ার মোট ৪৫১ বার হাতবদল হয়, যার বাজারদর এক কোটি ৪৩ লাখ টাকা। দিনজুড়ে শেয়ারদর সর্বনি¤œ ১৯ টাকা থেকে সর্বোচ্চ ১৯ টাকা ৬০ পয়সায় হাতবদল হয়। গত এক বছরে শেয়ারদর ছয় টাকা ৯০ পয়সা থেকে ২৯ টাকা ৫০ পয়সার মধ্যে ওঠানামা করে।