ঢাবির শিক্ষার্থীদের জন্য টিএসসিতে এনআইডি কেন্দ্র

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নিয়মিত শিক্ষার্থীরা ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) জন্য নিবন্ধন করতে পারবেন। জাতীয় পরিচয়পত্র নেই এমন শিক্ষার্থীদের দ্রুত এনআইডি প্রাপ্তির জন্য গতকাল টিএসসিতে নিবন্ধন কেন্দ্র উদ্বোধন করা হয়েছে।

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি থেকে এ কেন্দ্র উদ্বোধন করেন। এ সময় বাংলাদেশ নির্বাচন কমিশনের (ইসি) জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক এ কে এম হুমায়ুন কবীর উপস্থিত ছিলেন।

এ কেন্দ্রে প্রতিদিন সকাল ১০টায় এনআইডির জন্য নিবন্ধন কার্যক্রম শুরু হয়ে বিকাল ৫টায় শেষ হবে। আগামী ১৫ অক্টোবর পর্যন্ত শিক্ষার্থীরা এ কেন্দ্রে এনআইডির জন্য নিবন্ধন করতে পারবেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, এ কেন্দ্র শুধু ঢাবি শিক্ষার্থীদের সেবায় নিয়োজিত একটি বিশেষ জাতীয় পরিচয়পত্র নিবন্ধন কেন্দ্র। বিশেষ ব্যবস্থাপনায় শিক্ষার্থীদের দ্রুত এনআইডি দেয়ার লক্ষ্যে এ কেন্দ্র স্থাপন করা হয়েছে। স্বল্প সময়ের মধ্যে এ কেন্দ্র স্থাপনে সার্বিক সহযোগিতা করায় ইসির সংশ্লিষ্টদের প্রতি আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

এ কেন্দ্র থেকে শিক্ষার্থীদের সব তথ্য-উপাত্ত সঠিকভাবে যাচাই-বাছাই করে দ্রুত এনআইডি দেয়া সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেন ভিসি।

সুন্দর, সদয় ও স্বতঃস্ফূর্ত দৃষ্টিভঙ্গি বজায় রেখে সুশৃঙ্খলভাবে নির্ধারিত শর্ত ও গাইডলাইন মেনে নিবন্ধনের জন্য শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান ঢাবি ভিসি। ইসির জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক এ কে এম হুমায়ুন কবীর এ নিবন্ধন কেন্দ্রের এনআইডি কার্যক্রমের সাফল্য কামনা করে বক্তব্য দেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী, ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) উপদেষ্টা অধ্যাপক ড. সৌমিত্র শেখরসহ শিক্ষক, শিক্ষার্থী ও সংশ্লিষ্ট কর্মকর্তারা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন   ❑ পড়েছেন  ৯২  জন  

সর্বশেষ..