প্রিন্ট করুন প্রিন্ট করুন

তথ্য ছাড়াই বাড়ছে দুই কোম্পানির শেয়ারদর

নিজস্ব প্রতিবেদক: শেয়ারদর বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই প্রকৌশল খাতের কোম্পানি কপারটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এবং বিদ্যুৎ ও জ্বালানি খাতের কোম্পানি লুব-রেফ (বাংলাদেশ) লিমিটেডের। সম্প্রতি অস্বাভাবিক দর বাড়ার কারণ জানতে চাইলে কোম্পানিটি এমন তথ্য জানায়। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কপারটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড: কোম্পানিটির গত ১ জুন থেকে ধারাবাহিকভাবে শেয়ারদর বাড়ছে। গত ৬ জুন তাদের শেয়ারদর ছিল ২২ টাকা ৫০ পয়সা, যা গত ১৪ জুন লেনদেন হয় ৩৬ টাকায়। এ হিসেবে ৯ কার্র্যদিবসের ব্যবধানে দর বেড়েছে ১৩ টাকা ৫০ পয়সা। আর এই দর বাড়াকে অস্বাভাবিক মনে করছে ডিএসই। কোম্পানিটির অস্বাভাবিক দর বাড়ার কারণ জানতে চেয়ে ডিএসই গত সোমবার নোটিস পাঠায়। জবাবে কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ারদর বাড়ছে বলে জানায় কোম্পানি কর্তৃপক্ষ। গতকাল ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর এক টাকা ৯০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ ৩৭ টাকা ৯০ পয়সায় হাতবদল হয়।

লুব-রেফ (বাংলাদেশ) লিমিটেড: কোম্পানিটির গত ৮ জুন থেকে ধারাবাহিকভাবে শেয়ারদর বাড়ছে। ৮ জুন তাদের শেয়ারদর ছিল ৪৭ টাকা ৬০ পয়সা, যা গত ১৪ জুন লেনদেন হয় ৫৬ টাকা ৫০ পয়সায়। এ হিসেবে চার কার্র্যদিবসের ব্যবধানে দর বেড়েছে আট টাকা ৯০ পয়সা। আর এই দর বাড়াকে অস্বাভাবিক মনে করছে ডিএসই। কোম্পানিটির অস্বাভাবিক দর বাড়ার কারণ জানতে চেয়ে ডিএসই গত সোমবার নোটিস পাঠায়। জবাবে কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ারদর বাড়ছে বলে জানায় কোম্পানি কর্তৃপক্ষ।

এদিকে গতকাল ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর এক দশমিক ২৪ শতাংশ বা ৭০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ ৫৭ টাকা ২০ পয়সায় হাতবদল হয়।