কোম্পানি সংবাদ পুঁজিবাজার

তসরিফা ইন্ডাস্ট্রিজের দর বেড়েছে আট দশমিক ৮৭ শতাংশ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল টপ টেন গেইনার বা দর বাড়ার শীর্ষে উঠে এসেছে বস্ত্র খাতের কোম্পানি তসরিফা ইন্ডাস্ট্রিজ লিমিটেড। আর কোম্পানিটির শেয়ারদর বেড়েছে আট দশমিক ৮৭ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে গতকাল ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর এক টাকা ২০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ ১৩ টাকা ৬০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ১৩ টাকা ৫০ পয়সা। দিনজুড়ে দুই লাখ ৭১ হাজার ৩২০ শেয়ার ২০৬ বার হাতবদল হয়, যার বাজারদর ৩৬ লাখ ৫০ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনি¤œ ১২ টাকা ৯০ পয়সা থেকে সর্বোচ্চ ১৩ টাকা ৬০ পয়সায় হাতবদল হয়। গত এক বছরে শেয়ারদর আট টাকা থেকে ২৩ টাকা ৭০ পয়সার মধ্যে ওঠানামা করে।

২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এক শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে  কোম্পানিটি। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় হয়েছে ১২ পয়সা, আর ২০১৯ সালের ৩০ জুন শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ৩১ টাকা ৬৮ পয়সা। ওই সময় শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ৮৮ পয়সা (লোকসান)।

এদিকে চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর, ২০১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আর গত বছরের তুলনায় এ বছর কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে। প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে ৭২ পয়সা (লোকসান), আগের বছর একই সময় ছিল ১১ পয়সা। অর্থাৎ, এক বছরের ব্যবধানে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ৮৩ পয়সা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..