স্পোর্টস

তানভিরের ১৩ উইকেট, ইনিংস ব্যবধানে জয় বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক: প্রথম ইনিংসেই বল হাতে ভেলকি দেখিয়েছিলেন তানভির ইসলাম। নিয়েছিলেন ৫ উইকেট। সে ধারাবাহিকতা এ স্পিনার ধরে রাখলেন দ্বিতীয় ইনিংসে। এবার নিলেন ৮ উইকেট। সব মিলিয়ে দুই ইনিংসে ১৩ উইকেট নিয়ে তিনি একই উড়িয়ে দিয়েছেন আয়ারল্যান্ড উলভসকে। শেষ পর্যন্ত চার দিনের একমাত্র ম্যাচটি বাংলাদেশ ইমার্জিং দল জিতেছে ইনিংস ও ২৩ রানে ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে প্রথম ইনিংসে ৫৫ রানে ৫ উইকেট নেওয়া তানভির দ্বিতীয় ইনিংসে নিলেন ৫১ রানে ৮ উইকেট। যে কারণে আড়াই দিনেই জয় পেয়েছে বাংলাদেশ। প্রথম ইনিংসে ১৫১ রান করা আইরিশদের দ্বিতীয় ইনিংস শনিবার থমকে যায় ১৩৯ রানে। বাংলাদেশ ইমার্জিং দল নিজেদের প্রথম ইনিংসে করে ৩১৩ রান।

৪ উইকেটে ৩৫ রান নিয়ে রোববার দিন শুরু করে আইরিশরা। তাদের প্রাথমিক লক্ষ্যমাত্রা ছিল হাতে থাকা বাকি ৬ উইকেটে ১২৭ রান করা। অধিনায়ক হ্যারি টেক্টর ও কার্টিস ক্যাম্পার বেশ খেলছিলেন। কিন্তু এক পর্যায়ে তাদের পথচলায় বাঁধা হয়ে দাঁড়ান সাইফ। তিন চারে ২২ রান করা ক্যাম্পারকে ফিরিয়ে ৬০ রানের জুটি ভাঙেন তিনি। এরপরই শুরু হয় তানভিরের স্পিন জাদু। যে কারণে সফরকারীরা শেষ ৬ উইকেট হারায় ৪৬ রানে। লরক্যান টাকারকে স্টাম্পড করার পর টেক্টরকে এলবিডব্লিউ করে ম্যাচে নিজের দশম উইকেট নেন তানভির। শেষ দিকে আইরিশ অধিনায়ক ৭ চারে ১৩৭ বলে ৫৫ রান করে পরাজয়ের ব্যবধান কমান। তারপরও ইনিংস হারই সঙ্গী হয়েছে তাদের।

আগামী ৫ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শুরু হবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ।

সংক্ষিপ্ত স্কোর:

আয়ারল্যান্ড এ দল ১ম ইনিংস: ১৫১

বাংলাদেশ ইমার্জিং দল ১ম ইনিংস: ৩১৩

আয়ারল্যান্ড এ দল ২য় ইনিংস: (আগের দিন ৩৫/৪) ৭৪.৩ ওভারে ১৩৯ (টেক্টর ৫৫, ক্যাম্পার ২২, টাকার ৫, অ্যাডায়ার ১৪, ডেলানি ৮, হিউম ১, চেইস ০*; ইবাদত ১৭-৬-২৭-১, খালেদ ১৩-২-৩২-০, তানভির ২৮.৩-১১-৫১-৮, রিশাদ ৬-২-৯-০, সাইফ ১০-২-১৫-১)।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..