বাণিজ্য সংবাদ

‘তারা বিজনেস ওনার্স ফেয়ার’ শুরু

নিজস্ব প্রতিবেদক: দেশের নারী উদ্যোক্তাদের পণ্যের প্রচার ও প্রসারের লক্ষ্যে বেসরকারি ব্যাংকের উদ্যোগে শুরু হয়েছে দুদিনব্যাপী ‘তারা বিজনেস ওনার্স ফেয়ার’। গতকাল শুক্রবার রাজধানীর গুলশানে লিটল স্টেপস প্রি স্কুল প্রাঙ্গণে এ মেলার উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেনÑব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সেলিম আরএফ হুসেইন, এসএমই ফাউন্ডেশনের জেনারেল ম্যানেজার ফারজানা খান, বাংলাদেশ ব্যাংকের এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রাম ডিপার্টমেন্টের যুগ্ম-পরিচালক রোজিনা আকতার মোস্তাফি ও উইমেন চেম্বারের কোষাধ্যক্ষ সঙ্গীতা খান।

জানা যায়, মেলায় ২২ জন নারী উদ্যোক্তার তৈরি পণ্য প্রদর্শন ও বিক্রি করা হবে। প্রথম দিন বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত শিশুদের জন্য গল্প বলার আসর ও দ্বিতীয় দিন একই সময়ে থাকছে চিত্রশিল্পী সারিয়া সাওয়ারোর আর্ট ওয়্যার।

অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংকের এমডি  বলেন, যুক্তরাষ্ট্রের ট্রেইনার এনে আমরা মেলায় অংশগ্রহণকারী ২২ নারী উদ্যোক্তাকে প্রশিক্ষণ দিয়েছিলাম। এ ধরনের প্রশিক্ষণ প্রোগ্রাম আমরা সারা দেশে ছড়িয়ে দিতে চাই। এ জন্য আমাদের একটি টিম গঠন করা হয়েছে। একই সঙ্গে, এসব নারী উদ্যোক্তাদের মতো আগামী বছর আরও ২৫ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে। এতে, নারী উদ্যোক্তারা প্রাতিষ্ঠানিক অভিজ্ঞতা অর্জন করতে পারবেন।

ফারজানা খান বলেন, আমার খুবই ভালো লেগেছে যে, ব্র্যাক ব্যাংক নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণের পাশাপাশি তাদের নিয়ে একটি মেলারও আয়োজন করেছে।

প্রসঙ্গত, ব্র্যাক ব্যাংকের নারীদের ব্যাংকিং সল্যুশন ‘তারা’ এ মেলার আয়োজন করছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..