বাণিজ্য সংবাদ শিল্প-বাণিজ্য

তিন কোটি ডলারের রপ্তানি লক্ষ্য এসএম অ্যাকসেসরিজের

শেয়ার বিজ ডেস্ক: গাজীপুরের কেওয়ায় ১৮ বিঘা জমির ওপর প্রায় ১৩০ কোটি টাকা ব্যয়ে রপ্তানিমুখী এসএম অ্যাকসেসরিজ কারখানা কার্যক্রম শুরু করেছে। এ কারখানায় স্বয়ংক্রিয়ভাবে নিট ও ওভেন গার্মেন্টের জন্য সব ধরনের অ্যাকসেসরিজ উৎপাদিত হবে এবং এটি থেকে বছরে তিন কোটি ডলার রপ্তানির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এখানে প্রাথমিকভাবে ২০ ধরনের অ্যাকসেসরিজ উৎপাদিত হবে। আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চের মধ্যেই কারখানাটি উৎপাদন কার্যক্রম শুরু করবে। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এসএম অ্যাকসেসরিজ এসএম গ্রুপের একটি অঙ্গপ্রতিষ্ঠান। গ্রুপটি শতভাগ রপ্তানিমুখী নিট গার্মেন্ট কারখানাসহ, স্পিনিং মিল, কার্টন কারখানাসহ নানাবিধ ব্যবসায় যুক্ত। গতকাল অ্যাকসেসরিজ কারখানার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন শ্রীপুর পৌরসভার মেয়র মো. আনিসুর রহমান ও এসএম গ্রুপের চেয়ারম্যান সৈয়দ একে আনোয়ারুজ্জামান। এছাড়াও উপব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোহাম্মদ, পরিচালক আনোয়ারা বেগম, পরিচালক আনিকা নাওয়ার, পরিচালক মাহমুদ হাসান রিপন, পরিচালক আহসানুল বাশার বাবেল, পরিচালক এমএস মাহমুদ ও নির্বাহী পরিচালক সৈয়দ মোশতাক আহমেদসহ কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আনিসুর রহমান বলেন, কভিডে যেখানে দেশের অনেক কারখানা টিকে থাকতে না পেরে বন্ধ হয়ে যাচ্ছে সেখানে এসএম গ্রুপের এ উদ্যোগ দেশের অর্থনীতির জন্য সাহসের সঞ্চার করছে। আমরা আশা করি, এই মহামারিতেও এসএম গ্রুপ যেভাবে কর্মসংস্থানে এগিয়ে আসছে অন্যান্য প্রুপও একইভাবে এগিয়ে আসবে। দেশের বেকারত্ব নিরসনে শিল্পপতিরা এই মহামারিতেও আশা দেখাবেন বলে তিনি বিশ্বাস করেন।

সৈয়দ একে আনোয়ারুজ্জামান বলেন, সবার আগে দেশের মানুষের কথা, অর্থনীতির কথা চিন্তা করে কভিড মহামারির এ সময়েও কারখানা স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। এর মাধ্যমে দেশের মানুষের কর্মসংস্থান যেমন নিশ্চিত হবে ঠিক তেমনি একই সঙ্গে দেশের অর্থনীতির উন্নয়ন ঘটবে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..