প্রিন্ট করুন প্রিন্ট করুন

তিন কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে তিন কোম্পানি। সব কোম্পানির ইপিএস বেড়েছে। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এক্সিম ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮০ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৪৮ পয়সা। অর্থাৎ ইপিএস বেড়েছে ৩২ পয়সা। তিন প্রান্তিক শেষে ৯ মাসে ইপিএস হয়েছে এক টাকা ২৪ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল ৯৪ পয়সা। ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ১৮ টাকা ৪৯ পয়সা, যা আগের বছরের একই সময় ছিল ১৭ টাকা ৫৩ পয়সা।

লংকাবাংলা ফাইন্যান্স: তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে এক টাকা ৩১ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ১৬ পয়সা। অর্থাৎ ইপিএস  বেড়েছে এক টাকা ১৫ পয়সা। তিন প্রান্তিক শেষে ৯ মাসে ইপিএস হয়েছে তিন টাকা ৩১ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল এক টাকা পাঁচ পয়সা। ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এনএভি হয়েছে ২৩ টাকা এক পয়সা, যা আগের বছরের ৩১ ডিসেম্বর সময় ছিল ২১ টাকা এক পয়সা। পুঁজিবাজারে সেকেন্ড জিরো কুপন বন্ড ছেড়ে ১৫০ কোটি টাকা তোলার সিদ্ধান্ত অনুমোদন করা হয়েছে কোম্পানির পর্ষদ সভায়। লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের ৯০ দশমিক ৯১ শতাংশ মালিকানা লঙ্কাবাংলা ফাইন্যান্স লিমিটেডের কাছে।

রিলায়েন্স ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ৫৩ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৩০ পয়সা। অর্থাৎ ইপিএস বেড়েছে ২৩ পয়সা। তিন প্রান্তিক শেষে ৯ মাসে ইপিএস হয়েছে তিন টাকা দুই পয়সা। যা আগের বছর একই সময় ছিল দুই টাকা ৩৪ পয়সা।  ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এনএভি হয়েছে ৬২ টাকা ৮৩ পয়সা, যা আগের বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত ছিল ৪৯ টাকা ৬৬ পয়সা।